‘নৌ মন্ত্রণালয়ের সর্বাত্মক প্রচেষ্টায় একটিও দুর্ঘটনা ঘটেনি’

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০১৮, ১২:০১ এএম

নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, পদ্মাসেতু নির্মাণের পর ভোমরা হবে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর। এছাড়া গত চার বছরে নৌ পথে একটিও দুর্ঘটনা ঘটেনি। যেটা কেবল সম্ভব হয়েছে নৌ মন্ত্রনালয়ের সর্বাত্মক প্রচেষ্টা আর সরকারের প্রাণপণ সহযোগীতার ফলে। 

শুক্রবার (১৭ আগস্ট) বিকেলে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সম্মেলন কক্ষে উপদেষ্টা কমিটির সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ইতোমধ্যে ভোমরা স্থল বন্দরে আরও ৩৫টি পণ্য আমদানি-রপ্তানীর অনুমতি দেয়া হয়েছে। এ নিয়ে মোট ৭৪টি পণ্য আমদানি-রপ্তানীর অনুমতি দেয়া হয়েছে। তাছাড়া বন্দর এলাকার দুই কিলোমিটার এরিয়া পর্যন্ত আরসিসি রাস্তা তৈরী করা হবে। এছাড়া, ভোমরা স্থল বন্দরে একটি পুলিশ ফাঁড়ি নির্মান, স্থানীয় কমিউিনিটি ক্লিনিককে ক্ষুদ্র পরিসরে হাসপাতাল করা হবে।  

স্থলবন্দর সম্মেলন কক্ষে স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের এমপি আ.ফ.ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের এমপি মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, নৌপরিবহন মন্ত্রানালয়ের সচিব আব্দুস সামাদ, খুলনা কাষ্টমস কমিশনার ওহিদুল আলম, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, জেলা আ’লীগের সভাপতি মুনছুর আহমেদ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: