প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০১৮, ০৭:১৮ পিএম

পঞ্চগড়ে তেঁতুলিয়া উপজেলার হারাদিঘী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে অনিয়মের মাধ্যমে প্রধান শিক্ষক নিয়োগ দিয়েছে ম্যানেজিং কমিটির সভাপতি, মর্মে অভিযোগ করেছে একই স্কুলের সহকারী প্রধান শিক্ষক মো: নুরুজ্জামান। 

লিখিত অভিযোগে তিনি জানিয়েছেন আমি গত ২০১০ ইং সাল হইতে অদ্যবধি হারাদিঘী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা করে আসছি। কিন্তু ম্যানেজিং কমিটির সভাপতি নিয়োগ পরীক্ষায় একক সিদ্ধান্তে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এর বোন জামাতাকে নিয়োগ দিয়েছে, এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পূর্ণ প্রশ্নবিদ্ধ বলে জানিয়েছেন সহকারি প্রধান শিক্ষক। 

সহকারি প্রধান শিক্ষক মো: নুরুজ্জামান গণমাধ্যম কর্মীদের আরো বলেছেন, আমি এই অবৈধ শিক্ষক নিয়োগের তীব্র ক্ষোভ নিন্দা জানাচ্ছি এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: আলীর বিরুদ্ধে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছি কারণ গত ১০ আগস্ট নিয়োগ পরীক্ষা চলাকালিন সময়ে নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় কার্যক্রম নোটিশের মাধ্যমে স্থগিত করেছেন ম্যানেজিং কমিটির সভাপতি নিজেই।

&dquote;&dquote; তিনি আরো বলেন, স্থগিতাদেশ প্রত্যাহার না করে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী পরিক্ষার্থীদের না জানিয়ে পরদিন ১১ আগস্ট কোন আইনে একজন শিক্ষক নিয়োগ দিল? অবৈধ নিয়োগ প্রক্রিয়ার সুষ্ঠু তদন্তপূর্বক প্রধান শিক্ষক নিয়োগটি বাতিল দাবি করছি। অন্যথায় শিক্ষক সমাজকে নিয়ে আন্দোলন এবং আইনী লড়াই চালিয়ে যাব। এর আগে গত ১১ আগস্ট সরেজমিনে হারাদিঘী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় এই নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে এলাকাবাসী ও স্কুল কর্তৃপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে এবং স্কুলে তালা লাগানোর ঘটনাও ঘটেছে। ওই দিনেই পরিস্থিতি শান্ত করার নিমিত্তে বিদ্যালয়ে ছুটে যান বুড়াবুড়ি ইউ,পি চেয়ারম্যান ও তেঁতুলিয়া পুলিশ প্রশাসন। 

এদিকে নিয়োগ পরিক্ষা বিষয়ে পঞ্চগড় জেলা শিক্ষা অফিসারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ হলে তিনি জানান, নিয়োগ প্রক্রিয়ায় কোন অনিয়ম হলে অংশগ্রহণ কারী পরিক্ষার্থীরা আইনের আশ্রয় নিতে পারেন। এরপর গণমাধ্যম কর্মীরা স্কুল ম্যানেজিং কমিটির সভাপতিকে বার বার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। এ দিকে এলাকাবাসীরা প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রধান শিক্ষক নিয়োগটি বাতিল দাবি করেছেন। 

 বিডি২৪লাইভ/এমকে
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: