হাটে ওঠা হলো না ২১ গরুর!

প্রকাশিত: ১৯ আগষ্ট ২০১৮, ০৫:৫৪ পিএম

আসন্ন পবিত্র ঈদুল আজহা আগামী ২২ আগস্ট। এ উপলক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ব্যবসায়ীরা গরু নিয়ে রাজধানীতে আসতে শুরু করেছে। গত শনিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় ২৯টি গরু বোঝাই টাঙ্গাইল থেকে আসা একটি ট্রলার ফতুল্লার কোরবানীর হাটে তোলার জন্য ঘাটে ভিড়ছিল। এ সময় লঞ্চের ধাক্কায় ট্রলারটি ডুবে যায়। এতে ২১টি গরু মারা যায়, ৩টি নিখোঁজ এবং ৫টি গরু উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী যাত্রীবাহী লঞ্চ এম ভি ধুলিয়া-১ ফতুল্লার টার্মিনালে ভেড়ার সময় গরুবাহী ট্রলারটিকে চাপ দিলে টার্মিনালে আগে থেকে ভিড়ে থাকা এম ভি আওলাদ-৭ এর সাথে ধাক্কা লাগে। এসময় ট্রলারটি ডুবে যায়। রাখাল ও মাঝি-মাল্লারা রশি কেটে পাঁচটি গরু উদ্ধার করতে পারলেও ২৪টি গরুসহ ট্রলারটি বুড়িগঙ্গার গভীরে তলিয়ে যায়।

পরে শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে ভেসে ওঠে ট্রলারটি। পরে আজ রবিবার (১৯ আগস্ট) মৃত্যু অবস্থায় ২১টি গরু নদীতে থেসে উঠেছে। ৩ গরু নিখোঁজের ঘটনায় কেরানীগঞ্জ থানায় মামলা হয়েছে।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, ডুবে যাওয়া ট্রলারটি ঘটনাস্থল থেকে কয়েক শ’গজ দূরে রোববার (১৯ আগস্ট) দুপুরে গরুসহ ভেসে উঠলে স্থানীয়রা থানা পুলিশকে জানায়। পরে পুলিশ তা উদ্ধার করে তীরে নিয়ে আসে। ভেসে উঠা ট্রলারে ২১টি মৃত গরু বাঁধা অবস্থায় পাওয়া যায়।

ক্ষতিগ্রস্তে গরু ব্যবসায়ীদের দাবি, আরো তিনটি গরু নিখোঁজ রয়েছে। তাদের এই গরুর মূল্য প্রায় ৩০ লাখ টাকা। ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীরা এ দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চ এম ভি ধুলিয়া-১ এর মালিকের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: