শোলাকিয়া মাঠে কঠোর নিরাপত্তা

প্রকাশিত: ২১ আগষ্ট ২০১৮, ০৬:৪৭ পিএম

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ মাঠে পবিত্র ঈদ-উল-আজহার জামাতকে কেন্দ্র করে পুলিশ, আর্মড পুলিশ ও গোয়েন্দা বাহিনী নিয়ে নিরাপত্তা ব্রিফিং করেছেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম। মঙ্গলবার(২১শে আগস্ট) বিকেলে শোলাকিয়া মাঠে এই নিরাপত্তা ব্রিফিং করা হয়।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম বলেন, গত ঈদুল ফিতরের মতো ঈদুল আজহার জামাতকে ঘিরেও শোলাকিয়া ময়দানে গড়ে তোলা হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। নিরবচ্ছিন্ন নজরদারির জন্য ৩টি ড্রোন উড়বে শোলাকিয়ার আকাশে। বিজিবি, র‌্যাব, আর্মড পুলিশ ব্যাটালিয়ান, আরআরএফসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দিয়ে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে শোলাকিয়া ঈদগাহ ময়দানকে।

তিনি বলেন, ঈদগাহ ময়দানের বাইরে, ভেতরে ও প্রবেশ পথে সর্বোচ্চ নিরাপত্তা নেয়া হয়েছে। ঈদের জামাতকে সামনে রেখে শহর এবং আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। ঈদগাহ ময়দান, আশেপাশের এলাকা এবং অলিগলিসহ মাঠ সংলগ্ন চারপাশের এলাকা নিয়ে আসা হয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরায় আওতায়। মাঠে স্থাপন করা হয়েছে ওয়াচ টাওয়ার। ঈদের দিন ঈদগাহ ময়দানের প্রবেশপথে স্থাপিত আর্চওয়ে দিয়ে মুসল্লিদের ঢুকতে হবে ঈদগাহ ময়দানে। এর আগে আরো অন্তত কয়েক দফা মেটাল ডিটেক্টরে মুসল্লিদের দেহ তল্লাসি করা হবে। নিরাপত্তার স্বার্থে মুসল্লিদের ছাতা বা কোনো ধরণের ব্যাগ নিয়ে ঢুকতে দেওয়া হবে না। শুধু পাতলা জায়নামাজ নিয়ে তারা আসতে পারবেন। ফলে নিরাপত্তা নিয়ে কোন ঝুঁকি নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা মেট্রো পুলিশের উপ-পুলিশ কমিশনার আশিকুর রহমান শাকিল, কিশোরগঞ্জ এর অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি আবুশামা মো. ইকবাল হায়াতসহ জেলা পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

শোলাকিয়া ঈদগাহে সকাল ৯টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এবারের ১৯১তম ঈদুল আজহার জামাতে ইমামতি করবেন মাওলানা হিফজুর রহমান খান। শোলাকিয়া ঈদগাহের নিয়মিত ইমাম ইসলাহুল মুসলিহীন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ এবার হজে যাওয়া বিকল্প ইমাম হিসেবে মাওলানা হিফজুর রহমান খান জামাতে ইমামতি করবেন।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: