বেপরোয়া বাসের চাপা, পরিচয় মিলেছে নিহত ৬ জনের

প্রকাশিত: ২৫ আগষ্ট ২০১৮, ০৮:৪৮ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীতে একটি বেপরোয়া বাসের চাপায় সিএনজি অটোরিকশার ছয় যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গত শুক্রবার (২৪ আগস্ট) বিকাল সাড়ে পাঁচটার দিকে মহাসড়কের ফেনী বাইপাস অংশের লেমুয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

&dquote;&dquote;নিহতরা হলেন- ফেনী পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ড মধুপুর এলাকার আবদুল জব্বারের ছেলে সিএনজি চালক রুহুল আমিন, যাত্রী শাহাদাত হোসেন (২৫), দোলোয়ার হোসেন (১৮), নাসির উদ্দিন (২৬), সালমা আক্তার (১৮), নাসিমা আক্তার (৪৫)। তবে আহত দুজনের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকাল সোয়া ৫টার দিকে সোনাগাজী উপজেলার নবাবপুর থেকে যাত্রী নিয়ে একটি সিএনজি চালিত অটোরিকশা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হচ্ছিল লেমুয়ার ভাঙ্গার তাকিয়া এলাকায়। মহাসড়কে অটোরিকশার ওঠা নিষিদ্ধ থাকায় সড়কে ওঠার পরপরই পুলিশ এটিকে ধাওয়া দেয়।

&dquote;&dquote;এ তথ্যের সত্যতা নিশ্চিত করে মহিপাল হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল জানান, মহাসড়কে ওঠার পর অটোরিকশাটিকে ঢাকা থেকে চট্টগ্রামগামী শ্যামলী পরিবহনের একটি শীতাতাপ নিয়ন্ত্রতি বাস ধাক্কা দেয়।

এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে সড়কের পাশে ছিটকে পড়ে এবং ঘটনাস্থলে তিন যাত্রী নিহত হন। হাসপাতালে নেওয়ার পর আরও তিনজনের মৃত্যু হয়।

তিনি আরও জানান, লাশ ময়নাতদন্তের জন্য ফেনী জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘাতক বাসটি আটক করা হয়েছে। তবে চালক ও সহকারীরা পালিয়ে গেছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

&dquote;&dquote;ফেনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইব্রাহিম ভূইয়া জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। আহত পাঁচজনকে উদ্ধার করে ফেনী জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করে।

আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় এক নারী ও এক শিশুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয় বলে তিনি জানান।

এদিকে হতাহতদের দেখতে ছুটে যান জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। তিনি আধুনিক সদর হাসপাতালে গিয়ে হতাহতদের খোঁজখবর নেন।

&dquote;&dquote;এ সময় নিহতদের দাফন-কাফন ও আহতদের চিকিৎসার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রত্যেকের পরিবারকে ১০ হাজার টাকা করে ও আহত প্রত্যেকের জন্য ৫ হাজার টাকা করে দেয়া হয়। সিভিল সার্জনের পক্ষ থেকেও আহত দু’জনের জন্য পাঁচ হাজার করে ১০ হাজার টাকা দেয়া হয়।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: