‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে ইনশাআল্লাহ’ 

প্রকাশিত: ২৮ আগষ্ট ২০১৮, ০৮:২০ পিএম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিজয়ের মাসে শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল ঐক্যবদ্ধভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবে। প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন ঐক্যবদ্ধভাবে নির্বাচন করার। আমরা আশাকরি এ নির্বাচনে সব দল অংশ গ্রহণ করবে। নির্বাচন করার অধিকার সবারই আছে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ইনশাআল্লাহ হবে। 

মঙ্গলবার (২৮ আগস্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের কাছে এসব কথা বলেন। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী ইউরোপ, আমেরিকা, ভারত, মালয়েশিয়া যে ভাবে নির্বাচন হয়েছে, বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর অধীনেই নির্বাচন হবে। সংবিধানের বাইরে যাবার সুযোগ আমাদের নেই। মাত্র ৩/৪ মাসের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা আশাকরি বিএনপি নির্বাচনে আসবে। যদি না আসে তাতে আমাদের করণীয় কিছু নেই। সবার নির্বাচন করার অধিকার আছে। 

মন্ত্রী আরো বলেন, আমি বিশ্বাস করি, এবার তারা (বিএনপি) নির্বাচনে অংশ নেবে। নির্বাচনে এসে জনগণের রায়কে শ্রদ্ধা জানাবেন। কোন শর্তারোপ করে নির্বাচন হয় না। জনগণের বিশ্বাস তারা নির্বাচনে আসবেন। আর যদি নির্বাচনে না আসে আপন গতিতে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। অনেক দল নির্বাচন করবে। অনেক দল নির্বাচন করার জন্য প্রস্তুত আছে। তারা (বিএনপি) আজকে অনেক বড়বড় কথা বলছে। তারা ঠিকই নির্বাচনের সময় নির্বাচনে অংশ নেবে।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দুপুরে ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বে ১৪ দল নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে নেতৃবৃন্দ বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকার পর পবিত্র ফাতেহা পাঠ করেন। এরপর তারা বঙ্গবন্ধু ও ৭৫ এর ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন। 

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: