ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮

ফ্রান্সের জাতীয় ক্রিকেট দলে বাংলাদেশের জুবাইদ 

২৮ আগস্ট, ২০১৮ ২২:৫১:০০

ফ্রান্সের হয়ে খেলছেন বাংলাদেশের ছেলে জুবাইদ আহমদ। ২০১১ সালের সেপ্টেম্বরে তিনি পাড়ি জমান ফ্রান্সে। ২০১৩ সাল থেকে ফ্রান্সের ঘরোয়া ক্রিকেট লিগের ক্লাব উসকার হয়ে খেলা শুরু করেন জুবাইদ। বর্তমানে তিনি প্যারিস নাইট রাইডার্স ক্রিকেট ক্লাবের প্রেসিডেন্ট।

ফ্রান্স জাতীয় ক্রিকেট দলের হয়ে আইসিসি বাছাইপর্ব প্রতিযোগিতায় মঙ্গলবার (২৮ আগস্ট) নেদারল্যান্ডস সফরে গিয়েছে। এই দলের সাথে রয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত জুবাইদ আহমদও। ফ্রান্সের জার্সি গায়ে প্রথম বাংলাদেশি ক্রিকেটার তিনি।

জুবাইদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পাখাচং গ্রামে। ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি আগ্রহ ছিল তার। সেই সূত্রেই ফ্রান্সে পাড়ি জমানোর পর ক্রিকেটের সঙ্গে গভীরভাবে জড়িয়ে পড়েন।

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাই শুরু হচ্ছে ২৯ আগস্ট থেকে। মূল আসরে খেলতে লড়বে ফ্রান্সও। আর এই প্রতিযোগিতাকে সামনে রেখে ঘোষিত ফ্রান্সের স্কোয়াডে জায়গা পেয়েছেন জুবাইদ।

টপ অর্ডারে ব্যাটিংয়ের সঙ্গে তার মিডিয়াম পেসও বেশ কার্যকর। মঙ্গলবার সকালে নেদারল্যান্ডস যাওয়ার প্রাক্কালে গার্দ নর্দ স্টেশনে ফ্রান্সে বসবাসরত বাংলাদেশি কমিউনিটির কাছে দোয়া চেয়েছেন জুবাইদ।

বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems