গভীর রাতে সংস্কার দেখতে সড়কে মেয়র

প্রকাশিত: ৩০ আগষ্ট ২০১৮, ১১:১২ পিএম

মেয়র নির্বাচিত হওয়ার পর এখনও শপথ নেননি আরিফুল হক চৌধুরী। আর এরই মধ্যে নেমে পড়েছেন উন্নয়ন কাজ তদারকিতে। বুধবার (২৯ আগস্ট) দিবাগত গভীর রাত পর্যন্ত নগরীর বন্দরবাজার এলাকায় পানি সমস্যা সমাধানে সময় কাটিয়েছেন তিনি।

এ ব্যাপারে আরিফুল হক চৌধুরী জানান, ‘লাইন ফেটে গিয়ে পানির সাথে কাদা-বালু মিশে তা পানের অযোগ্য হয়ে পড়েছে। এছাড়া কুশিঘাটের পাম্প চালু হলে ওই স্থানে (জেলরোডের দক্ষিণ প্রান্ত) পাইপের ছিদ্র দিয়ে পানি অনবরত পড়তে থাকে- এমন খবর পেয়ে উন্নয়ন কাজ দেখতে এসেছি। দিনে যাতে জনদুর্ভোগ সৃষ্টি না হয় সেজন্য রাতের মধ্যেই কাজ শেষ করার নির্দেশ দিয়েছি।’

তার এই কর্মোদ্যম প্রশংসা কুড়িয়েছে উপস্থিত নগরবাসীর। বুধবার রাত সাড়ে ১০টার দিকে বন্দরবাজার এলাকায় (জেলরোড রাস্তার দক্ষিণ প্রান্তে) রাস্তা কেটে পানির লাইনের কাজ করা শ্রমিকদের দেখতে যান আরিফুল হক। এসময় সিএনজি অটোরিকশা থেকে তাকে নামতে দেখে ছুটে আসেন স্থানীয় ব্যবসায়ীরা। জানান, ওই স্থানে বেশ কিছুদিন ধরে সিটি করপোরেশনের পানির লাইন ছিদ্র হয়ে পানি বের হচ্ছে। লাইন ছিদ্র হওয়ায় পানির সাথে কাদা ও বালু মিশে তা পানের অযোগ্য হয়ে পড়েছে এমন অভিযোগও করেন স্থানীয়রা।

স্থানীয় ব্যবসায়ী ও লোকজনের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে শ্রমিকদের দ্রুত কাজ শেষ করার নির্দেশ দেন আরিফ।

এসময় রাস্তার ডিভাইডারে থাকা একটি বৈদ্যুতিক খুঁটি ট্রাকের ধাক্কায় হেলে পড়ায় দুর্ঘটনার আশঙ্কা প্রকাশ করেন স্থানীয়রা। আরিফুল হক চৌধুরী বৈদ্যুতিক খুঁটিও পরিবর্তনেরও নির্দেশ দেন তাৎক্ষনিক।

ফেরার সময় রাতের মধ্যেই পানির লাইন মেরামত কাজ সম্পন্ন করার নির্দেশ দিয়ে আসেন আরিফ।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: