‘স্বপ্ন সেটাই যেটি মানুষকে ঘুমাতে দেয় না’

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০১৮, ০৬:০০ এএম

‘আমরা সকলেই স্বপ্ন দেখি, তবে ঘুমিয়ে যে স্বপ্ন দেখি তা স্বপ্ন নয়। স্বপ্ন সেটাই যেটি মানুষকে ঘুমাতে দেয় না, এরূপ স্বপ্ন দেখতে হবে এবং সে স্বপ্ন বাস্তবায়নের জন্য আমাদের প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। শিক্ষার্থীদের মাদক, মিথ্যাচার থেকে দূরে থাকতে হবে।

শনিবার (১ সেপ্টেম্বর) দুপুরে রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তির অর্থ ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যত, আগামীতে নেতৃত্ব দেবে তাই এখন থেকে তাদের উচিত সৎ শিক্ষায় শিক্ষিত হওয়া। আমরা সকলেই জানি শিশুর পিতা ঘুমিয়ে আছে সব শিশুদের অন্তরে। আজকের শিশুই আগামীর কর্ণধার। এখন থেকেই ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের প্রচেষ্টা অব্যাহত থাকলে বড় হয়ে তারা এসব থেকে বিরত থাকবে। একই সাথে ডাক্তার-ইঞ্জিনিয়ার হওয়ায় বড় কথা নয়, মানুষের মত মানুষ হওয়ায় বড় বিষয়। একজন আলোকিত মানুষ সমাজকে বদলে দিতে পারে।

ফকীর আব্দুল জব্বার বলেন, আমার দেখা মতে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ জাহিদুল ইসলাম একজন আলোকিত মানুষ।

রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন এর সভাপতি মো. জাহিদুল ইসলাম সভাপতির বক্তব্যে বলেন, আমি সাধারণ ঘরের সন্তান ছিলাম। আমি এসএসসি পরীক্ষার ফরম ফিলাপের সময় আমি ছিলাম সেই ব্যক্তি যিনি সকলের শেষে ফরম ফিলাপ করেছিলাম। ওই সময় ১২ শত টাকা আমার পরিবারের দিতে খুব কষ্ট হয়েছিল। সেই অনুপ্রেরণা থেকেই ২০০০ সাল থেকে আমরা আমাদের রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন সময় শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ, বৃত্তি ও সম্প্রতি সময়ে ফরম ফিলাপের সময় দরিদ্র-মেধাবীদের সহায়তা প্রদান করে আসছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাতুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খায়রুল ইসলাম মিন্টু, পাতুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আব্দুল মান্নান সরদার, রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক মো. সহিদুল ইসলাম, কসবামাজাইল এ,এইচ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আল-মামুন, ইউপি সদস্য আব্দুল মতিন প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় প্রধান অতিথি ফকীর আব্দুল জব্বার বিদ্যালয় প্রাঙ্গণে একটি বৃক্ষরোপণ করেন এবং ২৩০ জন শিক্ষার্থীদের বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: