ছয় রোহিঙ্গা অপহরণ, ৩ জনের গলা কাটা

প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৯ এএম

উখিয়ার বালুখালী ক্যাম্প থেকে ছয় রোহিঙ্গাকে অপহরণ করে দুর্বৃত্তরা। রোববার (২ সেপ্টেম্বর) রাতে তাদের অপহরণ করা হয়। এরপর সোমবার (৩ সেপ্টেম্বর) সকালে টেকনাফ উপজেলার চাকমারকুল এলাকায় রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে অপহৃত ৬ রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করে পুলিশ। তবে, তাদের মধ্যে তিন রোহিঙ্গা যুবককে গলা কাটা অবস্থায় উদ্ধার করা হয়।

তারা হলেন, উখিয়ার বালুখালী ক্যাম্পের ছৈয়দ হোসেনের ছেলে নূর আলম (৪৫), কুতুপালং ক্যাম্পের ডি-ব্লকের মোহাম্মদ সালেক (২৫) এবং ই-ব-কের মোহাম্মদ আনোয়ার (৩৩)।

একই দিন দুপুরে উখিয়ার কুতুপালং এলাকা থেকে বাকী তিনজনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এ রিপোর্ট লেখাকালীন তাদের পরিচয় পাওয়া যায়নি। টেকনাফের হোয়াইক্যং পুলিশ চৌকির কর্মকর্তা (এসআই) দীপংকর কর্মকার এ তথ্য জানিয়েছেন।

ছয় রোহিঙ্গা অপহৃত হওয়ার পর তাদের মধ্যে তিনজনকে হত্যা চেষ্টার সময় উদ্ধার করা হয়েছে।

দীপংকর কর্মকার বলেন, সকালে খবর পেয়ে পুলিশের একটি দল তার নেতৃত্বে ও স্থানীয়দের সহযোগিতায় সকাল ৯টার দিকে পাহাড়ের ভেতর থেকে তিন রোহিঙ্গা যুবককে গলা কাটা অবস্থায় উদ্ধার করা হয়। তাদের পরনে ছিল গেঞ্জি ও লুঙ্গি। তাদের কে বা কারা হত্যার চেষ্টা করছিল, সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া বলেন, রোববার (২ সেপ্টেম্বর) রাতে উখিয়ার বালুখালী ক্যাম্প থেকে ছয় রোহিঙ্গা অপহৃত হন। সকালে চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় অপহৃতদের রাখা হয়েছে বলে খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। পুলিশ তিনজনকে গলা কেটে হত্যার চেষ্টা করার সময় উদ্ধার করে। অপহরণকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

উদ্ধার হওয়া তিনজনের মধ্যে একজনকে টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের একটি ক্লিনিকে আর দুইজনকে উখিয়ার কুতুপালং ক্যাম্প সংলগ্ন রেড ক্রিসেন্ট ফিল্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে এ হত্যা চেষ্টার পেছনে কারা বা কিসের দ্বন্ধ রয়েছে সে সম্পর্কে পুলিশ কিছু বলতে পারেনি। সুস্থ অবস্থায় উদ্ধার তিনজনকে ক্যাম্প ইনচার্জের কাছে নিয়ে যাওয়া হয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: