বাংলাবান্ধা স্থলবন্দরে পরিবহন চালকদের বিক্ষোভ 

প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০১৮, ০১:০৩ পিএম

পঞ্চগড় জেলার একমাত্র স্থলবন্দরে চলছে ভুটান ও ভারত থেকে মালামাল নিয়ে আসা পরিবহন চালকদের বিক্ষোভ ও অবরোধ। গত সাতদিন ধরে ভুটান ও ভারত থেকে পাথর ও অন্যান্য মালামাল নিয়ে আসা পরিবহন গুলো বাংলাবান্ধা স্থলবন্দরে পরে আছে। এ নিয়ে মঙ্গলবার (৪ আগস্ট) দুপুর ১টা হতে বিক্ষোভ শুরু করে ভুটান ও ভারতের ট্রাক চালকেরা।

এ সময় বিক্ষোভকারীরা বলছে, আমরা গত সাতদিন ধরে বিভিন্ন সমস্যায় এই স্থলবন্দরে পরে আছি। আমরা এখন ক্ষুধার্ত, আমাদের থাকার সমস্যা, বাড়ি যেতে পারছি না। কেউ বলছে আমার স্ত্রীর বাচ্চা হয়েছে, কেউ বলছে আমার মা মৃত্যু বরণ করেছে অথচ আমি বাড়ি যেতে পারছি না। বিক্ষোভের এক পর্যায়ে তারা স্থলবন্দরের প্রধান গেটের সামনে তিনটি ট্রাকদিয়ে রাস্তা অবরোধ করে রাখে। এর ফলে বন্দরের ভিতরে থাকা কিছু ভিআইপি জীবগাড়ি, কার, ও মাইক্রোবাস সহ নিরাপত্তার দায়িত্বে থাকা তেঁতুলিয়া মডেল থানার পিকআপ গাড়ি, ডেপুটি কমিশনার কাস্টমস এর গাড়ি আটকা পরে। 

&dquote;&dquote;

এদিকে, ঘটনার খবর পেয়ে স্থলবন্দরে ছুটে আসেন তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ মো: জহিরুল ইসলাম। তিনি বন্দর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের সাথে এই অবস্থা কিভাবে নিরসন করা যায় মর্মে আলোচনা করে। পরে সন্ধ্যা নাগাদ পুলিশের গাড়িটি বিক্ষোভকারীরা তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ এর অনুরোধে বের হওয়ার সুযোগ দেয়।

&dquote;&dquote; 

অন্যদিকে, এই বিষয়ে স্থলবন্দর কর্তৃপক্ষের সাথে কথা বললে কর্তৃপক্ষ জানায়, সরকারি নিয়ম অনুযায়ী আমাদের কাছে সিএনএফ ও ইমপোর্টাররা তাদের ইমপোর্টকৃত মালামাল রিসিভ করছে না। এজন্যই এখানে কয়েকদিন ধরে প্রায় ১২০টি ট্রাক মালামাল সহ পরে আছে। আমরা এই অবস্থার জন্য দায়ী নই।
 
বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: