হত্যা মামলার আসামি গ্রেফতারের প্রতিবাদে সড়ক অবরোধ

প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০১৮, ০৪:০৭ পিএম

খাগড়াছড়ির দীঘিনালায় বরেন্দ্র ত্রিপুরা প্রকাশ শান্ত (৩২) নামে হত্যা মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করেছে দীঘিনালা থানার পুলিশ। শনিবার (১ সেপ্টেম্বর) দুপুরের দিকে দীঘিনালার লারমা স্কোয়ার থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত জেলার পানছড়ি উপজেলার উল্টাছড়ির পুদ্যানীছড়া গ্রামের পুণ্যাধন ত্রিপুরার ছেলে। সে খাগড়ছড়ি সদর থানার হত্যা মামলার পলাতক আসামি। এসএস (এমএন লারমা) সমর্থিত যুব সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি।

এ দিকে হত্যা মামলার পলাতক আসামি বরেন্দ্র ত্রিপুরা ওরফে শান্তকে আটকের প্রতিবাদে এবং নি:শর্ত মুক্তির দাবিতে দুপুরের পর থেকেই দীঘিনালায় সড়ক অবরোধ করে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএনলারমা)। আকস্মিক সড়ক অবরোধে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএনলারমা) নেতাকর্মীরা। দুপুরের দিকে দীঘিনালার লারমা স্কোয়ার থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে হলুদ চত্ত¡রে গিয়ে সমাবেশে মিলিত হয়।

দীঘিনালা উপজেলা জেএসএস’র সহ-সভাপতি লোচন দেওয়ানের সভাপতিত্বে সমাবেশে দীঘিনালা উপজেলা জনসংহতি সমিতির সদস্য সমির চাকমা ও কেন্দ্রীয় যুব সমিতির সহ-সভাপতি জ্ঞান চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশে আটক রবেন্দ্র ত্রিপুরা ওরফে শান্ত’র নি:শর্ত মুক্তিসহ দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মো. আবদুস সামাদ এর প্রত্যাহারের দাবি জানানো হয়। দুই দফা দাবি না মানা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা করা হয় সমাবেশ থেকে।

দীঘিনালা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুস সামাদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটক বরেন্দ্র ত্রিপুরা প্রকাশ শান্ত খাগড়ছড়ি সদর থানার একটি হত্যা মামলার পলাতক আসামি। সে দীঘিনালার নয় মাইল এলাকার স্কুল ছাত্রী কৃত্তিকা ত্রিপুরা হত্যা মামলার আসামি।

এ দিকে দীঘিনালা উপজেলা জনসংহতি সমিতির সদস্য সমির চাকমা এ প্রতিবেদককে জানান প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অনির্দিষ্টকালের সড়ক অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: