‘তাহলে আমি বলবো ওনারা আইন জানেন না’

প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ০৭:১১ পিএম

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সঙ্গে বিএনপির আইনজীবীদের একটি দলের সঙ্গে সাক্ষাতের পর পরই প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ রোববার (০৯ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির আইনজীবীদের সাক্ষাতের পর পরই আইনমন্ত্রী প্রধান বিচারপতি চেম্বারে সাক্ষাত করেন।

সাক্ষাত শেষে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতির সঙ্গে ঈদের পর সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলাম। আপনারা জানেন, আমি পারিবারিক কারণে এতদিন (ঈদের পর) দেখা করতে পারিনি। আজকে আমি মনে করলাম যে ঈদের সাক্ষাত করা দরকার।

এর আগে দুপুরের দিকে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাত করেছেন খালেদা জিয়ার কয়েকজন আইনজীবী। সাক্ষাতের পর বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, দেশের সংবিধানের গার্ডিয়ান হচ্ছে সুপ্রিম কোর্ট। আর সুপ্রিম কোর্টের অভিভাবক প্রধান বিচারপতি। এটা সুপ্রিম কোর্টের পাওয়ার। এটা সুপ্রিম কোর্টের সঙ্গে কনসাল্ট না করে এ ধরনের কোনো কোর্ট প্রজ্ঞাপন জারি করতে পারে না। এটা আমরা বলেছি।

এ বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘আমি মনে করি উনারা (খালেদা জিয়ার আইনজীবীরা) যদি এরকম কথা বলে থাকেন, তাহলে আমি বলবো, উনারা আইন জানেন না।’

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: