আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু 

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১০:০০ এএম

সাদ্দাম হোসাইন, ব্রাহ্মণবাড়িয়া থেকে: দেশের অন্যতম রপ্তানিমুখী আখাউড়া স্থলবন্দরে অনির্দিষ্টকালের জন্য দুইদিন বন্ধ থাকার পর ফের আজ সোমবার (১০ সেপ্টেম্বর) থেকে সকল প্রকার আমদানি-রফতানি শুরু হয়েছে।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিডি২৪লাইভকে বলেন, ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলার ব্যবসায়ীদের সঙ্গে সেখানকার ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতাদের মধ্যকার চলমান বিরোধের কারণে, গত শনিবার থেকে পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।
 
পরে রবিবার (৯ সেপ্টম্বর) ভারতের সকল ব্যসায়ীদের সাথে বৈঠক করে আমদানি-রপ্তানির কার্যক্রম ফের শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়। তবে মাছ আমদানি-রপ্তানি বর্তমানে বন্ধ রয়েছে। 

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর ব্যবসায়ীদের সঙ্গে চাঁদা নিয়ে বিজেপি নেতাদের মধ্যেকার বিরোধের জেরে ওই দিন রপ্তানি হওয়া মাছ, তুলাসহ অন্যান্য সকল পণ্য বোঝাই ট্রাক আগরতলা বন্দরে আটকে থাকে সন্ধ্যা পর্যন্ত। ফলে শনিবার থেকে সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করে আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: