অবশেষে ঠিকানা পেল, সেই বেওয়ারিশ শিশু ‘অভি’ 

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৭ এএম

অবশেষে একটি স্থায়ী ঠিকানা পেলো দেবীদ্বারে কুড়িয়ে পাওয়া সেই বেওয়ারিশ শিশু ‘অভি’। সোমবার (১০ সেপ্টেম্বর) দুপুরে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে শিশুটিকে লালন পালনের দায়িত্ব দেওয়া হয়েছে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সৈয়দা নার্গিস আক্তার ও তার স্বামী দেবীদ্বার ইবনে সিনা হসপিটালের ল্যাব ইনচার্জ মো: জামাল হোসেনকে।
 
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা, জেলা সমাজসেবা কর্মকর্তা জেড.এম মিজানুর রহমান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান একেএম শফিকুল আলম কামাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আহমেদ কবির, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: আবু তাহের সহ প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

&dquote;&dquote; 

উল্লেখ্য, গত ১৪ আগস্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র বকুলতলায় ওই শিশুটিকে কুড়িয়ে পায় হাসপাতালের নার্স সৈয়দা নার্গিস আক্তার। খবরটি উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে নার্স নার্গিস সহ অনেকেই শিশুটিকে দত্তক নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরারর মৌখিক আবেদন করেন।

পরে প্রশাসন সাময়িক ভাবে দেখাশোনার দায়িত্ব দেয় নার্স নার্গিস আক্তারের উপর। নার্গিস ও জামাল দম্পতি শিশুটির নাম রাখেন ফারহান আঞ্জুম অভি।
 
শিশুটিকে দত্তক দেয়ার ক্ষেত্রে দাপ্তরিক সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন শেষে ২৮ দিন পর গত সোমবার আনুষ্ঠানিক ভাবে শিশুটিকে লালন পালনের দায়িত্ব দেওয়া হয় ওই নার্স নার্গিস ও তার স্বামী মো: জামাল হোসেনকে।

এ বিষয়ে নার্গিস আক্তার জানান, অভির দায়িত্ব নিতে পেরে অনেক গর্ববোধ করছি, নিজেকে অনেক ভাগ্যবতি মনে হচ্ছে। তিনি প্রশানস সহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানান এবং শিশুটির জন্য দোয়া চান। 


বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: