ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮

আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

নেইমারে বড় জয় ব্রাজিলের

১২ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৫৩:০০

ফিফা র‍্যাঙ্কিংয়ে দুই দেশের পার্থক্য অনেক। ব্রাজিলের অবস্থান তিন নম্বরে, আর এল সালভাদর আছে ৭২তম স্থানে। সেদিক থেকে ব্রাজিলের বড় জয়ই ছিল প্রত্যাশিত। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা মাঠে সেটাই অনুবাদ করেছে। প্রীতি ম্যাচে এল সালভাদরকে উড়িয়ে দিয়েছে ৫-০ গোলে।

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের ফেডেক্স ফিল্ড স্টেডিয়ামে, বুধবার (১২ সেপ্টেম্বর) সকালে শুরু হওয়া ম্যাচের পুরোটাজুড়েই আধিপত্য ছিল ব্রাজিলের। গোলের দেখা পেতেও বেশি সময় লাগেনি তাদের। চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন ব্রাজিলের সেরা তারকা নেইমার। তিন দিন আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২-০ গোলে জয়ের ম্যাচেও পেনাল্টি থেকে গোল করেছিলেন পিএসজি ফরোয়ার্ড। পুরো ম্যাচেই সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। নেইমারের গোল ও অ্যাসিস্টে সেলেকাওরা ছিল উজ্জীবিত।

১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন, জাতীয় দলের হয়ে প্রথমবার শুরুর একাদশে খেলতে নামা রিশার্লিসন। একটু পর নেইমার পেতে পারতেন তার দ্বিতীয় গোল। কিন্তু তার শট লাগে ক্রসবারে। ৩০ মিনিটে অবশ্য নেইমারের বাড়ানো বল থেকেই ব্যবধান ৩-০ করেন ফিলিপে কুতিনহো।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। ৫০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটা করেন এভারটনের স্ট্রাইকার রিশার্লিসন। আর নির্ধারিত সময়ের একবারে শেষ মিনিটে নেইমারের কর্নার থেকে হেডে সালভাদরের কফিনে পঞ্চম পেরেকটি ঠুকে দেন পিএসজির ডিফেন্ডার মারকুইনহোস।

বিডি২৪লাইভ/এএআই/টিএএফ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ,
বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭
ই-মেইলঃ info@bd24live.com

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems