ফের একসঙ্গে বসতে পারেন তারা

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪৮ এএম

আগামী নির্বাচনকে সামনে রেখে দেশে বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) একসঙ্গে বসতে পারেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। আর সেখানে উপস্থিত থাকার কথা রয়েছে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা ও বিকল্প ধারার মহাসচিব মেজর অব. আবদুল মান্নান।

দেশে রাজনীতির গুণগত পরিবর্তন ও একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায়ের লক্ষ্যে ‘জাতীয় ঐক্য’ গঠন করতে সম্প্রতি প্রক্রিয়া চালিয়ে আসছে দেশের এ রাজনীতিবিদরা।

নির্ভরযোগ্য একটি সূত্র বলছে, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় এই বৈঠক হতে পারে। আর আ স ম আবদুর রব ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সাথে হওয়া এ বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা ও বিকল্প ধারার মহাসচিব মেজর অব. আবদুল মান্নান।

উল্লেখ্য, জাতীয় ঐক্যের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব সন্ধ্যায় ড: কামাল হোসেনকে তার চেম্বারে গিয়ে দাওয়াত দিয়েছেন। আজকের বৈঠকে জাতীয় ঐক্যের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছেন নেতারা।

নেতার জানিয়েছেন, ২২শে সেপ্টেম্বর মহাসমাবেশ করার লক্ষ্য নিয়ে এগোচ্ছেন ঐক্যে প্রক্রিয়া। সরকার বিরোদী যে সব রাজনৈতিক দল রয়েছে, যারা জাতীয় ঐক্যে আসতে আগ্রহী তাদেরকে নিয়ে ২২শে সেপ্টেম্বর মহাসমাবেশ প্রক্রিয়া নিয়ে আলোচনা হওয়ার সম্ভবনা রয়েছে।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: