চোর সন্দেহে গণপিটুনি, এরপর...

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০৬:৪১ পিএম

রাজশাহী নগরীতে চোর সন্দেহে গণপিটুনি দেওয়ার পরে ক্ষোভে বিষপানে আত্মহত্যা করেছেন এক যুবক। শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাতে পশ্চিম বুধপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের বিষয়টি মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদৎ হোসেন নিশ্চিত করেছেন।

ওই যুবকের নাম রাসেল হোসেন (২৪)। তিনি ওই এলাকার আব্দুর রশিদের ছেলে। বর্তমানে নিহতের লাশ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গে রয়েছে।

পারিবারিক ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার রাত ১১ টার দিকে রাজশাহী নগরীর পশ্চিম বুধপাড়া এলাকার আবুল কালাম আজাদের বাড়িতে প্রবেশ করেন একই এলাকার যুবক রাসেল। এ সময় আজাদের বাড়ির লোকজন তাকে ধরে ফেলে। পরে আজাদের ছেলে নওসাদ, সাজ্জাদ, বুলবুল ও প্রতিবেশী জামাল উদ্দিন এবং তার ছেলে মুক্তা মিলে রাসেলকে গণপিটুনি দেয়।

এ ঘটনার পরে রাসেলকে তার স্ত্রী আলেয়া বেগম ও বাবা আব্দুর রশিদকে ডেকে তাঁদের কাছে তুলে দেওয়া হয়। পরে রাসেলকে তাঁরা বাড়িতে নিয়ে যান। এ নিয়ে রাতেই রাসেল ক্ষোভে বিষপান করে। এর পর তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত দুইটার দিকে তিনি মারা যান।

রাসেলের স্ত্রী আলেয়া বেগম জানান, মারপিটের কারণে তাঁর স্বামী রাসেল গুরুতর আহত হয়ে পড়েছিলেন। কোনো কথাও বলতে পারছিলেন না। একটু পরে রাসেল আরো অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। কিন্তু কিছুক্ষণ পরে রাসেল মারা যান। পরে বিষপানের বিষয়টি জানাজানি হয়।

এদিকে রাসেলের শ্বশুর আলমগীর হোসেন জানান, চোর সন্দেহে রাসেলকে মারপিট করে মুখে বিষ ঢেলে দেওয়া হয়েছে। এতেই তার মৃত্যু হয়েছে। এ ঘটনার তাঁরা বিচারও দাবি করেন।

নগরীর মতিহার থানার ওসি শাহাদত হোসেন বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট আসার পরে বিষয়টি পরিস্কার হওয়া যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই যুবক ক্ষোভ থেকে নিজেই বিষয়পান করে আত্মহত্যা করেছে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: