স্কুল ও কলেজ সরকারি হওয়ায় প্রধানমন্ত্রীর জন্য প্রার্থনা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০৭:৪২ পিএম

শিক্ষা বিস্তারে যুগোপযোগী ও কার্যকারী পদক্ষেপের অংশ হিসেবে শত বছরের রাজশাহীর গোদাগাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজটি জাতীয়করণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর এমপির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা ও বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বিশেষ মোনাজাত করা হয়েছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১ টায় কলেজ প্রাঙ্গণে দোয়া মাহাফিলে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।

দোয়া মাহফিল শেষে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও ছাত্র ছাত্রী অংশগ্রহণ করে। উচ্চ বিদ্যালয় ও কলেজটি সরকারিতে রুপান্তরিত হওয়ায় স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী ও কলেজ পরিচালনা পরিষদের সভাপতি প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ্ব আব্দুর রাজ্জাককে কলেজের অধ্যক্ষ, সহকারী প্রধান শিক্ষক, সকল শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থীসহ এলাকার সর্বস্তরের জনসাধারানের পক্ষে থেকে অভিনন্দন জানিয়েছেন।

গোদাগাড়ী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মইনুল ইসলাম বলেন, গোদাগাড়ী স্কুল এন্ড কলেজকে জাতীয়করণ করার পিছনে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর নিরালস প্রচেষ্ঠা রয়েছে।

&dquote;&dquote;

গোদাগাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি আলহাজ্ব আব্দুর রাজ্জাক বলেন, শত বছরের পুরনো এই শিক্ষা প্রতিষ্ঠান সরকারি হওয়ায় আমার চেয়ে আর বেশি কেউ খুশি হতে পারে না কারণ আমি এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৯৬৬ সালে এসএসসি পাশ করি। এবং আমি সভাপতি থেকে নিজ হাতে এই শিক্ষা প্রতিষ্ঠানটিকে জাতীয়করণের জন্য সকল কার্যক্রম সম্পূর্ণ করতে পারলাম। তবে সকল শিক্ষক, ছাত্র ও ছাত্রীদের মনে রাখতে হবে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুকের প্রচেষ্টায় জাতীয়করণ হল। তাই তাদের ভুলে গেলে চলবেনা হাতে হাত রেখে বাংলাদেশ আওয়ামী লীগ সরকারকে শক্তিশালী করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিমুল আকতার বলেন, গোদাগাড়ী কলেজ ও গোদাগাড়ী স্কুল এন্ড কলেজ জাতীয়করণ করায় উপজেলার শিক্ষার মান ও হার বৃদ্ধি পাবে। উন্নত শিক্ষা ব্যবস্থার জন্য উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: