আসছে চারতলা বিলাসবহুল লঞ্চ

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০৮:২৬ পিএম

আসছে চারতলা বিলাসবহুল লঞ্চ এমভি মানামী-১। ঢাকা-বরিশাল নৌরুটে যুক্ত হবে এটি। অত্যাধুনিক এই নৌযান নির্মাণ করা হচ্ছে ভোলা জেলার শান্তির হাটে। এর নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। এখন চলছে ডেকোরেশনের কাজ।

ডেকসহ পুরো লঞ্চটি ওয়াই-ফাই জোন করা হবে। নিরাপত্তার স্বার্থে ও অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে থাকবে সিসি ক্যামেরা। রোগীদের সেবায় থাকবে আইসিইউ ব্যবস্থা। রাখা হবে ইসিজি মেশিন ও অক্সিজেনসহ প্রয়োজনীয় সরঞ্জাম। চলতি বছরের ডিসেম্বরেই লঞ্চটি যাত্রীসেবায় যুক্ত হবে।

এ বিষয়ে মেসার্স সালাম শিপিং লাইসেন্স লিমিটেডের পরিচালক আহম্মেদ জাকি অনুপম বলেন, প্রতিযোগিতার যুগে আমরা অত্যাধুনিক লঞ্চ নির্মাণ করছি। লঞ্চটির দৈর্ঘ্য ৯০ মিটার। 

ডাবল ও সিঙ্গেল মিলিয়ে ২৪৪টি কেবিন থাকবে লঞ্চটিতে। এ ছাড়াও থাকবে ৬টি ভিআইপি এবং ৬টি সেমি ভিআইপি কেবিন। যেগুলো আধুনিক স্টাইলে ডিজাইন করা হচ্ছে। থাকবে চা কর্নারসহ সব ধরনের সুযোগ-সুবিধা। নিচতলা ও দ্বিতীয় তলায় থাকবে ডেক।

ঢাকা-বরিশাল নৌরুটে সদ্য যুক্ত হওয়া পারাবত-১০ লঞ্চের দৈর্ঘ্যরে সঙ্গে এর মিল রাখা হয়েছে। পরিবহনটি যাতে দুর্ঘটনাকবলিত না হয় সে জন্য থাকবে জিপিআরএস, ইকোসাউন্ডার ও ভিএইচএফসহ নানা ধরনের অত্যাধুনিক যন্ত্রপাতি।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: