শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ০৬:০০ এএম

ভোলার অন্যতম সামাজিক সংগঠন ‌হেল্প এন্ড কেয়ার আয়োজন করলো অন্য রকম অনুষ্ঠান। রবিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে ইসলামী আলোচনা ও দোয়া মিলাদের পর ভোলার কালীনাথ রায়ের বাজার মারকাজুল এহছান মডেল মাদ্রাসার ১০০শ শিক্ষার্থীদের মাঝে খাবার তুলে দিলো হেল্প এন্ড কেয়ার এর সেচ্ছাসেবীরা। হাতে খাবার পেয়ে শিশুরা আনন্দে আত্মহারা হয়ে উঠে।

সংগঠনের নিজেদের অর্থায়নে এই অনুষ্ঠান করা হয়। সেচ্ছাসেবী সকলেই বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা তাদের টিফিনের টাকা বাঁচিয়ে এবং শুভাকাঙ্খীদের সাহায্য নিয়ে বিভিন্ন সময় এ রকম অনুষ্ঠান করে থাকে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হেল্প এন্ড কেয়ার এর সাংগঠনিক সম্পাদক, তরুণ সাংবাদিক এম শরীফ আহমেদ।

&dquote;&dquote;

আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, ‌সমাজে অনেক ধনী ব্যক্তি আছেন। তারা এতিম অসহাদের খবর রাখে না। অথচ কয়েকজন অল্প বয়সী তরুণ-তরুণীরা তাদের সাহায্যের হাত বাড়িয়েছেন। আল্লাহ তাদের তৌফিক দান করুক, যেন তারা সব সময় এভাবেই গরিব দুঃখিদের সেবা করে যেতে পারে।

বক্তারা আরও বলেন, সকল মানুষের মধ্যে মানবতার শক্তি জাগ্রত করার মধ্য দিয়ে একটি সমতা ভিত্তিক পৃথিবী গড়ে তোলা সম্ভব। যেখানে মানুষ পরস্পর উৎসবের আনন্দ ও ব্যক্তি জীবনের সুখ-দুঃখ ভাগাভাগি করার পরিবেশ, ক্ষেত্র ও সুযোগ তৈরি করতে পারে।

হেল্প এন্ড কেয়ার এর প্রতিষ্ঠাতা রাকিব উদ্দিন (অমি) আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আশরাফুজ্জামান (রাজিব), মারকাজুল এহছান মডেল মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ মো. নূর হোসেন, এনটিভির স্টাপ রিপোর্টার আফজাল হোসেন, চ্যানেল২৪ ভোলা প্রতিনিধি আদিল হোসেন (তপু), হেল্প এন্ড কেয়ার এর সাধারণ সম্পাদক সিয়াম আহমেদ, সাংগঠনিক সম্পাদক এম শরীফ আহমেদ, প্রচার ও আইটি সম্পাদক ইমতিয়াজুর রহমান, মানবাধিকার সম্পাদক মো. রাফসান, কার্যনির্বাহী সদস্য মো. তুনির, মো. রাজিব, মারকাজুল এছান মডেল মাদ্রাসার অন্যান্য শিক্ষকবৃন্দ প্রমুখ।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: