উপজেলা জামায়াতের আমিরসহ ২২ জন গ্রেফতার, ককটেল উদ্ধার

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৮ পিএম

দিনাজপুরের তিন থানায় অভিযান চালিয়ে বিএনপি- জামায়াতের ২২ জন নেতা কর্মীকে গ্রেফতার করেছে  পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১৭ টি ককটেল উদ্ধার করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর সোমবার তাদেরকে কোর্টে চালান দেয়া হয়েছে।

নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ সুব্রুত কুমার সরকার জানান, গত রবিবার রাতে নবাবগঞ্জ উপজেলার কুড়াহার গ্রামে উপজেলা জামায়াতের আমির মো. আবুল কাসেমের বাড়িতে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল । এ সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তার বাড়িতে বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে জামায়াতের আমির আবুল কাশেমসহ ১১ জনকে গ্রেফতার করা হয়। এ সময় সেখান থেকে ৬টি ককটেল উদ্ধার করে পুলিশ। 

গ্রেফতারকৃতরা হলেন মাওলানা আবুল কাসেম (৫৭), মো. নুরুন্নবী (৩০), মো. মুশফিকুর রহমান (৪০), মো. আঃ রাজ্জাক,  মো. রিপন চৌধুরী, মো. সাজেদুর রহমান সাজু (৫০),  মো. মনিরুল ইসলাম, মো. কামরুজ্জামান (৪৮),  মো. শাহিন (৩০), মো. মাহাবুর রহমান (৪৯) ও মো. রেহেনুর আলম (৩৫)। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নবাবগঞ্জ থানায় নাশকতার পরিকল্পনা করার অপরাধে মামলা দায়ের হয়েছে। তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

অপরদিকে দিনাজপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেদওয়ানুর রহিম জানান, গত রোববার  সন্ধ্যা ৭ টার দিকে শহরের ষ্টেশন রোডস্থ রোলেক্স বিরিয়ানি হাউজের দোতলা নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক চলছিল। পুলিশ খবর পেয়ে বিএনপির ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে ১১ টি ককটেল উদ্ধার করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলেন দিনাজপুর পৌর বিএনপির ৬ নম্বর ওয়ার্ড শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, ১ নম্বর ওয়ার্ড শাখার সাংগঠনিক সম্পাদক জাহান আলম সুমন, ১ নম্বর ওয়ার্ড শাখার সহ-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ২ নম্বর ওয়ার্ড শাখার সহ-সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ শামীম এবং কর্মী সাইফুল ইসলাম সাইদুর ও মোহাম্মদ আলী। গ্রেফতারকৃত ৬ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরকদ্রব্য আইনে পৃথক ২টি মামলা হয়েছে। সোমাবার দুপুরে তাদেরকে কোর্টে চালান দেয়া হয়েছে।

এ ছাড়াও ঘোড়াঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে ৪ জন বিএনপি-জামায়াতের নেতা কর্মীকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে শাবল, রোর্ড ও লাঠি-সোঠা উদ্ধার করা হয়েছে। ঘোড়াঘাট থানার বারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: