শরীরের কালো দাগ দূর করতে ৩টি জিনিস ব্যবহার করুন 

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০১:১৬ পিএম

বিউটি পার্লারে গিয়ে বিউটি ট্রিটমেন্ট করানোর ফলে কিছুদিন পর পর পকেট থেকে মোটা অঙ্কের টাকা গুনতে হচ্ছে। তাই মাথা থেকে ঝেড়ে ফেলুন কথায় কথায় বিউটি পার্লারে যাওয়া। পকেট কেটে আর নয় বিউটি ট্রিটমেন্ট। ঘরে বসেই খুব সহজে আপনি সুন্দর রাখতে পারেন ত্বক। রান্নাঘরের কিছু জিনিস দিয়ে সহজেই ঝকঝকে হয়ে উঠতে পারেন মাত্র এক সপ্তাহে। চাই শুধু তার সঠিক ব্যবহার।

রান্নাঘরে ব্যবহৃত প্রতিদিনের জিনিস দিয়েই রূপচর্চা সেরে নেয়া যায়। আর তা ব্যবহারে ত্বকের কোনো ক্ষতিও হয় না। কেমিক্যাল না থাকায় এর নিয়মিত ব্যবহারে ত্বকও ভালো থাকে। চামড়ায় ভাঁজ পড়ছে? সঙ্গে সঙ্গে আমরা বোটোক্স ট্রিটমেন্টের জন্য ছুটছি। আবার ত্বকে কালো ছাপ পড়ছে? ব্লিচিং বা ফেয়ারনেস ফেসিয়াল এর পিছনে ছুটছি। এই সমস্ত ট্রিটমেন্টে বেশির ভাগই ব্যবহার হয়ে থাকে কেমিক্যাল। যা কিনা সহজেই ত্বকের ক্ষতি করে। কিন্তু এসব সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় খুব সহজেই। আর সেই দাওয়াই আপনার ঘরেই রয়েছে।

চলুন জেনে নেয়া যাক, ঘরে বসে সহজেই কিভাবে ঘাড়, কনুই ও হাঁটুর কালো দাগ দূর করা যায়।

বেকিং সোডা: রান্নাঘরে বেকিং সোডা থাকবেই। আর জানেন কি? বেকিং সোডা ত্বকের পক্ষে খুব উপকারী। বিশেষ করে ত্বকের কালো ছোপ দূর করতে বেকিং সোডা খুবই কার্যকরী। কনুই বা গলার নিচে কালো ছোপ দূর করার জন্য সামান্য পরিমাণ বেকিং সোডা পানিতে মিশিয়ে নিন, এরপর পেস্ট তৈরি করুন। এই পেস্ট ছোপের জায়গায় লাগিয়ে ২ মিনিট রেখে দিন৷ এর পর তা পরিস্কার ঠাণ্ডা পানিতে ধুয়ে নিন। এভাবে সপ্তাহে দুই দিন এই পেস্ট লাগালে, খুব সহজেই কালো ছোপ দূর হবে।

অ্যালোভেরা: কালো ছোপ দূর করতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা। অ্যালোভেরা শুস্ক ত্বকের ক্ষেত্রে খুবই উপকারী।

আলু: আলু থেঁতো করে কালো ছোপে লাগান। এমনকি আলুর খোসাও লাগাতে পারেন কনুই বা হাঁটুর কালো ছোপে। এভাবে সপ্তাহে দুই দিন করুন। খুব সহজেই দেখবেন কালো ছোপ দূর হবে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: