তামিমকে ফোন করে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০৫:৪৪ পিএম

শনিবার (১৫ সেপ্টেম্বর) শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের ৯ উইকেট যাওয়ার পর ব্যাট হাতে মাঠে নামেন তামিম ইকবাল। এরপর একটি বল খেলেন তিনি। ৪৬ ওভারের পাঁচ নম্বর বলে মুস্তাফিজ আউট হয়ে যান। কার্যত সেখানেই শেষ হয়ে যাওয়ার কথা বাংলাদেশের ইনিংস। তবে তামিম ইকবাল ৪৭তম ওভারের শেষ বলটি খেলেন। এরপর ২ ওভার তিন বলে মুশফিকুর রহিম স্ট্রাইক ধরে রেখে ৩২ রান তোলেন। যাতে বাংলাদেশের সংগ্রহ হয় ২৬১। এর আগে দ্বিতীয় ওভারেই সুরঙ্গ লাকমলের বল হাতে জোরে আঘাত করায় মাঠ ছাড়েন তামিম।

প্রাথমিক পর্যবেক্ষণের পর জানানো হয় পুরো এশিয়া কাপে ব্যাট করতে পারবেন না তামিম ইকবাল। ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে যেতে হবে তাকে। তামিম পুনরায় ব্যাট হাতে নামার দু'ঘন্টা আগে চিকিৎসক জানান তিনি এই এশিয়া কাপে আর খেলতে পারবেন না।

তামিম এমনভাবে ব্যাট করতে নামেন মনে হচ্ছিল বা হাত বাহুবন্ধনীতে আটকে আছে। বাম গ্লাভ থেকে চারটি আঙ্গুল বের করে রাখেন যাতে গ্লাভের রক্ষাদেয়াল সুরক্ষিত থাকে। তামিমের এমন দৃশ্য দেশে চারদিকে প্রশংসাবৃষ্টি। তামিম ভাসছেন প্রশংসা বন্যায়।

শেষ পর্যন্ত বিসিবি থেকে অফিসিয়ালি ঘোষণা করা হলো তামিমকে মাঠের বাইরে থাকতে হবে অন্তত চার মাস। এ পরিস্থিতিতে দুবাই বসে থেকে লাভ নেই। তামিম চলে আসলেন দেশে। মঙ্গলবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে নামেন তিনি। তামিমের খোঁজ নিতে আজ (বুধবার) দুপুরেই তাকে ফোন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। ফোন করে তার হাতের ইনজুরির খোঁজ নেন। শারীরিক অবস্থার কথা জিজ্ঞাসা করেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তামিমকে ফোনে বলেন, ‘তোমরা দেশের সম্পদ। বহির্বিশ্বে দেশের মুখ দিন দিন উজ্জ্বল করেছ। নিজেদের শরীরের প্রতিও যত্ন নিতে হবে। খেলায় হার-জিত থাকবেই।’ ওই দিনের ম্যাচে সাহসী ভূমিকার জন্য তামিম ইকবালকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী তামিম ইকবালকে প্রয়োজনে বিদেশে গিয়ে চিকিৎসা করানোর জন্য তাগিদ দেন। এমনকি কুণ্ঠাবোধ না করে যে কোনো বিষয় তাকে জানানোর কথাও বলেন প্রধানমন্ত্রী।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: