নাটোরের নতুন ডিসি গোলামুর রহমান

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৫:৩৯ পিএম

নাটোরের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মহাব্যবস্থাপক (প্রশাসন) গোলামুর রহমান। তিনি জেলা প্রশাসক শাহিনা খাতুনের স্থলাভিষিক্ত হচ্ছেন। গোলামুর রহমান চট্টগ্রামের পাঁচলাইশ উপজেলার দোহাজারী গ্রামে ১৯৭১ সালের ১২ই জানুয়ারী জন্মগ্রহণ করেন তিনি। তিনি ২০তম বিসিএসের (প্রশাসন) মাধ্যমে সরকারী চাকুরীতে যোগদার করেন। তার পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম আহমেদ শাফী একজন পুলিশ সুপার ছিলেন। 

গোলামুর রহমান ১৯৮৮ সালে চট্টগ্রামের হাজী মুহাম্মদ মহসীন কলেজের বিজ্ঞান বিভাগ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করেন। এরপর ১৯৮৭-৮৮ শিক্ষাবর্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে স্নাতক ডিগ্রি অর্জন করেন। 

কর্মজীবনের শুরুতে গোলামুর রহমান চট্টগ্রাম ক্যান্টমেন্ট কলেজে ইংরেজী বিভাগে লেকচারার হিসেবে যোগ দেন। পরে তিনি বিসিএসের মাধ্যমে বরিশাল ও কক্সবাজার জেলা প্রশাসনের সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। এরই ধারাবাহিকতায় রাঙ্গামাটির লংগদু, কক্সবাজারের উখিয়া, নোয়াখালীর সুবর্ণচরে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর কুমিল্লায় অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব এবং পরে কুমিল্লার স্থানীয় সরকার বিভাগে উপ-পরিচালক হিসেবে তিনি যোগ দেন। সর্বশেষ তিনি বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মহাব্যবস্থাপক হিসেবে সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। 

রোহিঙ্গাদের অনলাইন জন্ম নিবন্ধনের সরকারী কার্যক্রমের পথিকৃৎ গোলামুর রহমান। এছাড়া তিনি ভারত-বাংলাদেশের যৌথ সম্মেলনে ভারতের ত্রিপুরা রাজ্যে অংশ নেন। দায়িত্ব পালনকালে দেশের ১৮টি জেলার মধ্যে কুমিল্লা মোবাইল কোর্ট পরিচালনায় শীর্ষস্থান অর্জন করে। 

উল্ল্যেখ্য, দেশের ১০ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ করে আজ রোববার প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: