একদিকে উইকেট ‘চুরি’, অন্যদিকে নান্নুর বাসায় চুরি!

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪৫ পিএম

এশিয়া কাপের সুপার ফোরের চতুর্থ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে আবুধাবিতে দুর্দান্ত খেলছিলেন মুশফিকুর রহিম। কিন্তু ইমরুল কায়েসের ভুল কলে সাড়া দিতে গিয়ে রান আউট হন টাইগারদের এই ইউকেট কিপার। তবে তার রান আউটের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক আছে।

রিভিউতে স্পষ্ট দেখা গেছে, রশিদ খানের হাত স্ট্যাম্পে আঘাত হানার আগেই স্ট্যাম্প ভেঙে যায়। কয়েকদফা রিভিউ দেখেও আউটের সিদ্ধান্ত দেন টিভি আম্পায়ার দক্ষিণ আফ্রিকান শন জর্জ। তার এমন সিদ্ধান্ত নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

রবিবার (২৩ সেপ্টেম্বর) আবুধাবিতে বাংলাদেশ দলের উইকেট ‘চুরি’ হয়। আর ঢাকার মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকায় নবোদয় হাউজিংয়ের বি ব্লকের একটি বাড়ির ২য় তলার ফ্লাটে চুরির ঘটনা ঘটেছে। সেই বাড়িটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নুর।

এশিয়া কাপের জন্য জাতীয় ক্রিকেট দলের সঙ্গে সপরিবারে সংযুক্ত আরব আমিরাতে ছিলেন নান্নু। চুরির খবর পেয়ে আজ সকালে তিনি দেশে ফেরেন।

শনিবার রাত ৯টার দিকে নান্নুর বাসা দেখভাল করতে যান তার বোন ও ভাগিনা। তারা বাইরে থেকে দরজা খুলে ভেতরে প্রবেশ করে সবকিছু ওলটপালট অবস্থায় দেখতে পান।

&dquote;&dquote;নান্নুর ভাগিনা তানজিম তাহের সাংবাদিকদের বলেন, আমরা যখন বাসায় ঢুকি সব ওলটপালট অবস্থায় ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখি। বাসা ফাঁকা পাওয়ার সুযোগ নিয়ে ড্রয়িং রুমের জানালার গ্রিল কেটে ভেতরে ঢুকেছিল দুর্বৃত্তরা। এটা খুব অল্প সময়ে হয়নি, সময় নিয়ে করা হয়েছে। তারা ধারালো তিনটা অস্ত্র বাসায় ফেলে রেখে গেছে। প্রতিটা রুমের দরজা ভাঙার চেষ্টা করেছে।

চুরির খবর পেয়ে দেশে ফেরার পর নান্নু সাংবাদিকদের বলেন, খবরটা শুনে আমি সকালেই ঢাকায় এসেছি। বাসায় গিয়ে দেখি, সবকিছু নিয়ে গেছে। বাসার সবকিছু ওলটপালট। ঘরে কোনো জিনিস রাখে নাই; টাকা-পয়সা, অলংকার যা ছিল সবই নিয়ে গেছে। কি পরিমাণ জিনিস চুরি হয়েছে তার হিসেব এখনো করিনি, তাই সঠিক সংখ্যাটা এখনও জানি না। তালিকা করছি। তবে কমপক্ষে সাত থেকে আট লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ওয়াহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে, আমরা আমাদের কাজ চালিয়ে যাচ্ছি। তবে কী পরিমাণ মালামাল খোয়া গেছে তার তালিকা আমরা এখনো হাতে পাইনি। তালিকাটি হাতে পাওয়ার পরই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: