ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮

রফিকুল ইসলাম

বান্দরবন প্রতিনিধি

এগারো পাথরখেকো আটক

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ০৮:০০:০০

বান্দরবানের আলীকদম উপজেলায় যৌথ অভিযান চালিয়ে এগারো পাথরখেকোকে আটক করা হয়েছে। রোববার (২৩ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চলের কুরুপপাতা ইউনিয়নের কচুরছড়া এলাকা হতে অবৈধ পাথর উত্তোলনকালে আলীকদম সেনাবাহিনীর একটি টিম পুলিশ ও বন বিভাগকে সাথে নিয়ে অভিযান পরিচালনা করে।

আটককৃতরা হল- মো. বেলাল (১৮), আব্দুল হাকিম (২২), রুহুল আমিন (৫০), কামাল হোসেন (৩০), মিরাজ (২২), সাইফুল (২৫), আরাফাত (১৯), সেলিম (৪৫), করিম (৩৩), জকির (৩৫) ও ইসমাইল (২২)।

আটক পাথরখেকোরা আলীকদমের পাথর ব্যবসায়ী কালাম ও ইলিয়াছ সওদাগরের লোক বলে জানা গেছে।

আলীকদম সেনাবাহিনীর এক কর্মকর্তা জানান, সংরক্ষিত বনাঞ্চলে অবৈধ পাথর উত্তোলন হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ও বন বিভাগকে সাথে নিয়ে আমরা অভিযান পরিচালনা করি। এসময় পাথর উত্তোলনের কাজে সরাসরি জড়িত এমন ১১ জনকে আটক করা হয়। তাদের আলীকদম পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে স্থানীয়রা জানায়, আলীকদমে প্রায় ১৭ জন বড় পাথর ব্যবসায়ী প্রায় ২ শতাধিক লোকজন দিয়ে মাতামুহুরী সংরক্ষিত বনাঞ্চল হতে বিরামহীনভাবে পাথর উত্তোলন করছে। এতে করে এশিয়া মহাদেশের সর্ববৃহৎ সংরক্ষিত বনাঞ্চল মাতামুহুরী রিজার্ভ তার নিজস্ব সৌন্দর্য হারাচ্ছে এবং ক্ষতি হচ্ছে পরিবেশের।

আলীকদম থানা পুলিশের অফিসার ইনচার্জ রফিক উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১১ জনকে আসামী করে থানায় মামলা রেকর্ড করা হয়েছে।

বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems