মাভাবিপ্রবি ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০৪:১৭ পিএম

সাইফুল মজুমদার, মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) শাখা ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের টিই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ওমর ফারুককে পিটিয়ে আহত করার অভিযোগে টাঙ্গাইল জজ কোর্টে মামলা দায়ের করা হয়েছে। 

গত ১৪ আগস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অসামাজিক কার্যকালাপ ও মাদক গ্রহণে বাধা দেওয়ায় মাস্টার্সের শিক্ষার্থী ওমর ফারুককে পিটিয়ে আহত করার অভিযোগে ওমর ফারুক নিজে বাদী হয়ে বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) মাভাবিপ্রবি ছাত্রলীগ সভাপতিসহ ৮ জনের নাম উল্লেখ ও ১০/১২ জনকে অজ্ঞাত নামায় আসামি করে টাঙ্গাইল জজকোর্টে মামলা দায়ের করে এবং শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে ৭ জন সনাক্তকারীর নাম ও ১৪-২৫ জন অজ্ঞাতনামায় উল্লেখ করে অভিযোগ প্রদান করে।

মামলার ১ নম্বর আসামি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদার, ২ নম্বর যুগ্ম-সম্পাদক রাজীব হোসেন, ৩ নম্বর সাংগঠনিক সম্পাদক জোবায়ের রহমান মিশু, ৪ নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদ ইমরান রাব্বী, ৫ নম্বর সহ-সম্পাদক মেহেদী হাসান আশিক, ৬ নম্বর ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক শাহরিয়ার রহমান, ৭ নম্বর সদস্য সায়েম ফেরদৌস খান অর্নব, ৮ নম্বর সদস্য সুমন আহম্মেদ ও ১০/১২ জন অজ্ঞাতনামার মামলা দেওয়া হয়েছে।

অপরদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে সনাক্তকারীর ১ নম্বর বিবিএ ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী সুমন আরশেদ, ২ নম্বর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী সায়েম পেরদৌস খান, ৩নং গণিত বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী রিফাত, ৪ নম্বর বিবিএ বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী শাহরিয়ার রহমান, ৫ নম্বর আইসিটি ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী জসীম উদ্দিন খোকন, ৬ নম্বর গণিত বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী রনি, ৭ নম্বর বিবিএ বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী মেহেদী হাসান আশিক এবং সিসি ক্যামেরার ফুটেজ দেখে ১৪-২৫ জনের বিরুদ্ধে অভিযোগ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে ওমর ফারুক বলেন, আমি দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলাম, এখন একটু সুস্থ। এ কারণে মামলা ও অভিযোগ করতে দেরি হয়ে গেছে। আমি অন্যায়ের বিরুদ্ধে বাধা দেওয়ায় আজ আমার এই অবস্থা। ছাত্রলীগের নামধারী কতিপয় দুস্কৃতিকারী আজ বঙ্গবন্ধুর আদর্শে গড়া সংগঠনকে কলুষিত করছে। আমি দোষীদের জোড় শাস্তির দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১৪ আগস্ট রাত সাড়ে ৯ টার দিকে বিশ্বদ্যিালয়ের ৫ম গেটের পাশে রিয়া দিয়া ছাত্রীনিবাসে প্রবেশের রাস্তায় ওমর ও তার সহযোগিরা গণিত বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী লামিয়া এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে আপত্তিকর অবস্থায় দেখতে পায়। ওমর ও তার সহযোগিরা এ অবস্থা দেখে তাদের জিজ্ঞাসা ও বকাবাজি করায় ওমরকে পিটিয়ে গুরতর আহত করা হয়। পরে আহত অবস্থায় ওমরকে টাঙ্গাঈল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: