ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮

পাকিস্তানকে নিয়ে ভয়ের কারণ জানালেন মোস্তাফিজ

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১১:১৩:০০

১৪তম এশিয়া কাপের ‘সুপার ফোর’ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে জিতে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) ‘সুপার ফোর’ পর্বে নিজেদের শেষ ম্যাচে দুবাইয়ে মাঠে নামবে ভারত-আফগানিস্তান। এই ম্যাচটি হবে শুধু নিয়ম রক্ষার লড়াই।

তবে এক ম্যাচ বাকি থাকতেই রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল ফাইনাল পৌঁছালেও নির্ধারিত হয়নি প্রতিপক্ষ দল।

বুধবার (২৬ সেপ্টেম্বর) ফাইনালে উঠার লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ও পাকিস্তান। এ ম্যাচের আগে দু’দলের সবাই ফুরফুরে মেজাজেই আছে বলে জানালেন টাইগার কাটার মাস্টার মোস্তাফিজ।

একইসঙ্গে পাকিস্তানকে ক্রিস গেইলের সঙ্গেও তুলনা করেছেন বাঁহাতি এই পেসার।

‘সুপার ফোর’ পর্বে ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে বড় ব্যবধানে পরাজিত হয়েছিল বাংলাদেশ। তাই দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ছিল বাঁচা-মড়ার ম্যাচ। সেইসঙ্গে আফগানদের বিপক্ষে ম্যাচটি প্রায় ফসকেই যাচ্ছিল বাংলাদেশের। তবে শেষ ওভারে মোস্তাফিজের জাদুকরী বোলিংয়ে জয় পায় টাইগাররা। এই জয়ের ফলে ফাইনালের স্বপ্ন টিকে রয়েছে বাংলাদেশের।

এশিয়া কাপের এবারের আসরে পাকিস্তান যে খুব একটা ভালো অবস্থানে রয়েছে তাও বলা যায় না। চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে পর পর দুই ম্যাচে হেরেছে পাকিস্তান। আফগানিস্তানের বিপক্ষেও শেষ ওভার পর্যন্ত লড়াই করে ম্যাচ জিতে সরফরাজ বাহিনীরা।

সবারই জানা, পাকিস্তান যে আনপ্রেডিক্টবল একটি দল। চির প্রতিদ্বন্দ্বী ভারতকে আরও একবার মাঠের লড়াইয়ে পেতে চাইবে পাকিস্তান। যদিও পুরো টুর্নামেন্টে খুব একটা ভালো খেলেনি সরফরাজরা। তবে যেকোনো সময় ঘুরে দাঁড়াতে পারে তারা। আর সেটিই মনে করিয়ে দিলেন আফগানদের বিপক্ষে ম্যাচ জয়ের নায়ক মোস্তাফিজুর রহমান।

পাকিস্তানকে নিয়ে অনেকটা ভয়ের কারণ উল্লেখ করে মোস্তাফিজ বলেছেন, ‘গেইলের সম্পর্কে তো সবাই বেশ ভালোই জানেন। ও যেদিন জ্বলে উঠবে সেদিন কেউই পাত্তা পায় না। পাকিস্তানও ওই কাতারেই। পাকিস্তানেরও তো বিশ্বাস নেই, ওরা যেদিন ভালো খেলে ওইদিন কাউকে পাত্তা দেয় না। ভাগ্য যদি আমাদের সহায় হয় তাহলে সেটার উল্টো টা হতে পারে।’

মোস্তাফিজ এটাও জানিয়েছেন, আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে শ্বাসরুদ্ধকর জয়ের পরের দিন অনুশীলনে ফুরফুরে মেজাজেই রয়েছে ক্রিকেটাররা।

কাটার মাস্টার মোস্তাফিজ বলেন, ‘আফগানিস্তানের বিপক্ষে জয়ের কারণে ভালোই হয়েছে আমি মনে করি। কারণ আগে টানা ২টা ম্যাচ হারার পর অবস্থা অন্যরকম ছিল। এখন একটা জিতে আত্মবিশ্বাস পেয়েছি। সবার তো ফুরফুরা মেজাজে থাকারই কথা (হাসি)।’

আগামী বুধবার (২৬ সেপ্টেম্বর) একই ভেন্যু, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ফাইনালে উঠার লড়াইয়ে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

বিডি২৪লাইভ/টিএএফ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems