ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮

মাসুম বিল্লাহ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

জবির দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ২১:২৬:৪১

তাস খেলতে বসতে না দেয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নারী শিক্ষার্থীসহ ৩ জনের উপর হামলার ঘটনায় দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কৃত শিক্ষার্থী দর্শন ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের মেহেদী হাসান ও মাসফিক খান আদর।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর সহকারি পরিচালক মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ সেপ্টেম্বর ‘দূর্জয়’ বাসে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের গ্রুপ স্টাডিরত ৬ জন শিক্ষার্থীকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং মারধর করার ঘটনায় প্রাথমিক তদন্ত রিপোর্টের সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় এবং এহেন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসুলভ নয় ও শৃঙ্খলাপরিপন্থী বিধায় দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মেহেদী হাসান (ই১৬০১০৬০৪৮) এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবষের্র মাসফিক খান আদর (ই১৬০৩০৫০৩৭)-কে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

উলেখ্য, গত ১৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের পাশে দূর্জয় বাসে গ্রুপ স্টাডি করতে যায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ স্নাতকোত্তর নবম ব্যাচের ৬ শিক্ষার্থী। এসময় কতিপয় ছাত্র এসে নিজেদের ছাত্রলীগকর্মী বলে তাদেরকে আসন থেকে উঠে যেতে বলে এবং এই জায়গায় নিজেরা ‘তাস খেলবে’ বলে জানায়।

এ সময় তাদের ছাত্রত্ব সম্পর্কে জানতে চাইলে তারা নিজেদের ছাত্রলীগ কর্মী ও ১২ ব্যাচের শিক্ষার্থী বলে পরিচয় দেয়। এনিয়ে বাকবিতণ্ডা হলে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং বেধড়ক মারধর করে আদর (সিএসই ১২ব্যাচ), অর্ণব (অন্য ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত), শিবলি ও শান্ত (ম্যানেজমেন্ট ১২ ব্যাচ), পার্থ (ভূগোল ১২ব্যাচ), মেহেদি (দর্শন ১২ ব্যাচ), ফুয়াদ (প্রাণিবিদ্যা ১২ ব্যাচ) নামের কয়েকজন ছাত্রলীগকর্মী।

এই ঘটনায় আহত হয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী রিয়াজ রহমান, মো. সাব্বির হাসান, ফয়জুন্নাহার আক্তার জিনিয়া ও চ্যানেল নাইনের স্টাফ রিপোর্টার রিয়াজ রহমান।

বিডি২৪লাইভ/এমকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems