মাঝ আকাশে টয়লেট ভেবে প্লেনের দরজা খোলার চেষ্টা, অতঃপর...

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০১:৩৯ পিএম

মাঝ আকাশে টয়লেট ভেবে প্লেন থেকে বের হওয়ার দরজা খোলার চেষ্টা করেন ভারতের গোএয়ারের একটি বিমানের এক যাত্রী। আর এতে বিমানে থাকা প্রায় ১৫০ জন আরোহীর প্রাণ যাওয়ার উপক্রম হয়।

রোববার (২৪ সেপ্টেম্বর) দিল্লি থেকে পাটনাগামী ওই বিমানের ফ্লাইটে এমন ঘটনা ঘটে।

২০ বছর বয়সী ওই পুরুষ যাত্রীর এটাই প্রথমবার বিমানে চড়া। যে কারণে প্লেনের এক্সিট দরজা খোলার চেষ্টা করলে আরোহীরা চিৎকার শুরু করেন।

এ বিষয়ে স্থানীয় পুলিশ জানিয়েছে, তাকে থামানোর চেষ্টা করা যাত্রীদের ওই ব্যক্তি জানান ‘তার জরুরি ভিত্তিতে টয়লেট ব্যবহার করতে হবে’। এই বলে তিনি ক্রমাগত এক্সিট দরজা টানাটানি করতে থাকেন। তবে বাতাসের চাপের কারণে দরজা খুলতে ব্যর্থ হন ওই ব্যক্তি। আর সৌভাগ্যক্রমে বেঁচে যান ১৫০ জন আরোহী।

এ বিষয়ে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ)-র কর্মকর্তারা জানিয়েছেন, শেষ পর্যন্ত ওই ব্যক্তি বিমানের দরজার লক খুলতে সক্ষম হন। পরে বিমানের যাত্রী ও ক্রুরা ওই ব্যক্তিকে ধরে ফেলেন এবং পরে তাকে বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীর সদস্যদের কাছে হস্তান্তর করেন।

ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ওই ব্যক্তি দেশটির উত্তরাঞ্চলীয় রাজস্থান রাজ্যের আজমিরে একটি ব্যাংকে কাজ করেন।

বিষয়টি নিয়ে স্থানীয় পুলিশ কর্মকর্তা সানোয়ার খানকে উদ্ধৃতি করে কলকাতার টেলিগ্রাফ পত্রিকা জানিয়েছে, আরোহীরা তাকে থামাতে সক্ষম হয় এবং শেষ পর্যন্ত আমাদের কাছে হস্তান্তর করা হয়। ওই যাত্রী জীবনে প্রথমবার বিমানে চড়ে ছিলেন তাই এই দ্বিধার সৃষ্টি হয়েছে।

এটি ওই ব্যক্তির প্রথমবার বিমানে চড়া কিনা পুলিশ ওই ব্যক্তির রেকর্ড চেক করে নিশ্চিত হয়, তিনি কখনও বিমানের চড়েননি। তাই ওইদিনই তাকে ছেড়ে দেয়া হয়।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: