কুবির আন্তঃবিভাগ ফুটবলে চ্যাম্পিয়ন পরিসংখ্যান বিভাগ

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৬:৩৬ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আন্তঃ বিভাগ ফুটবল টুর্নামেন্টে আইন বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পরিসংখ্যান বিভাগ। বুধবার (২৬ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিতব্য ফাইনাল খেলায় আইন বিভাগকে ১-০ গোলে পরাজিত করে শিরোপা জিতে নেয় পরিসংখ্যান বিভাগ।

এর আগে অনুষ্ঠিতব্য সবগুলো খেলায় দারুণ নৈপূণ্যতার সাথে জয় লাভ করে ফাইনালে আসে পরিসংখ্যান ও আইন বিভাগ। ফাইনাল খেলায় সেরা খেলোয়াড় নির্বাচিত হন পরিসংখ্যান বিভাগের মং চিং মারমা। তাছাড়া তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে অর্থনীতি বিভাগকে হারিয়ে ৩য় স্থানে জায়গা করে নেয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। এ বছরের এ ফুটবল টুর্নামেন্টের প্রতিটি খেলায় দারুণ নৈপূণ্য দেখিয়ে টুর্নামেন্ট সেরা নির্বাচিত হয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের জয়নাল উদ্দীন। 

টুর্নামেন্টের ফাইনাল খেলার শুরুতেই দুই দল আক্রমণাত্মক খেলতে থাকলেও গোলের জন্য দু'দলের অপেক্ষা করতে হয় ২২ মিনিট। ২২ তম মিনিটে পরিসংখ্যান বিভাগের টিপুর গোলে এগিয়ে যায় পরিসংখ্যান। পরবর্তীতে আইন বিভাগের খেলোয়াড়েরা মরিয়া হয়ে ওঠে গোলটি শোধ দেওয়ার জন্য। অপরদিকে পরিসংখ্যান বিভাগও ব্যবধান বাড়ানোর জন্য আক্রমণ চালাতে থাকে। কিন্তু শেষ পর্যন্ত উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে পরিসংখ্যান বিভাগ ১-০ গোলেই জয়লাভ করে।

খেলা শেষে চ্যাম্পিয়ন, রানার্সআপসহ বিজয়ীদের মঝে পুরষ্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ক্রীড়া পরিচালনা কমিটির আহবায়ক ড. শামিমুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ প্রমুখ। 

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৯ টি বিভাগের মধ্যকার আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা-২০১৮ এর উদ্বোধন করেন উপাচার্য।

বিডি২৪লাইভ/এমকে
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: