দেশে সাকিব ফিরছেন, চিকিৎসা যুক্তরাষ্ট্রে

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩৭ পিএম

চোটের কারণে এবার ছিটকে পড়লেন সাকিব আল হাসানও। আঙুলের ব্যথা এমন পর্যায়ে যে, এ অবস্থায় খেলা চালিয়ে যাওয়া আর সম্ভব হল না তার পক্ষে। কথা ছিল অস্ত্রোপচার হবে এশিয়া কাপের পর। কিন্তু সেটি আর হচ্ছেনা। পাকিস্তানের বিপক্ষে এশিয়া কাপে বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটিও তাই আর খেলা হলো না সাকিব আল হাসানের। খেলা হবে না বাংলাদেশ এই এশিয়া কাপের ফাইনালে উঠলেও। সংযুক্ত আরব আমিরাতেই তো আর থাকছেন না তিনি। আঙুলের পুরোনো চোটটা এমনই বেড়েছে যে, আজই (২৬ সেপ্টেম্বর) ফিরে যাচ্ছেন দেশে। সেখান থেকে চিকিৎসার জন্য যাবেন যুক্তরাষ্ট্র বা অস্ট্রেলিয়ায়।

বলতে গেলে একরকম জোর করেই তাঁকে নিয়ে আসা হয়েছিল এশিয়া কাপে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে দেশে ফিরেই সাকিব হাতের আঙুলের অবস্থা ভালো নয় জানিয়ে যত তাড়াতাড়ি অস্ত্রোপচার করিয়ে ফেলার ইচ্ছার কথা বলেছিলেন। কিন্তু তার ইচ্ছেতে বাধ সেধে বোর্ড সভাপতি অস্ত্রোপচারটা জিম্বাবুয়ে সিরিজের সময় করিয়ে এশিয়া কাপটা খেলার পক্ষে মত দিয়েছিলেন। পরে অবশ্য সিদ্ধান্ত নেওয়ার ভারটা সাকিবের ওপরই ছেড়ে দেন। বোর্ডের ইচ্ছার কথা বুঝেই ব্যথা উপেক্ষা করে খেলতে রাজি হন সাকিব। 

সেই অনুযায়ী খেলেনও এশিয়া কাপে বাংলাদেশের প্রথম চারটি ম্যাচ। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের পর আঙুলের অবস্থা খুব খারাপ হয়ে যায়। তারপরও টিম ম্যানেজমেন্টের মতো সাকিবও আশা করেছিলেন, হয়তো ব্যথানাশক ইনজেকশন নিয়ে খেলতে পারবেন। সে আশার গুড়ে বালি। লাল হয়ে ফুলে থাকা আঙুল দেখে পরশু রাতেই সবাই আশা ছেড়ে দেন। এরপর যত দ্রুত সম্ভব চিকিৎসার সিদ্ধান্তও হয়ে যায়। 

প্রথমে সিদ্ধান্ত নেয়া হয়েছিল, সাকিবের সঙ্গে থাকা পরিবার এখান থেকে ঢাকা ফিরে যাবে। সাকিব নিজে চলে যাবেন যুক্তরাষ্ট্রে। কিন্তু ঐ রাতে যুক্তরাষ্ট্রের বিমান টিকিট না পাওয়ায় সাকিব সিদ্ধান্ত নেন, ঢাকা গিয়ে সেখান থেকেই গন্তব্যে যাবেন। প্লেন থেকে খুদে বার্তায় তিনি জানিয়েছেন, তাঁর নিজের প্রথম পছন্দ যুক্তরাষ্ট্র। সেখানে যে বিশেষজ্ঞকে দেখাতে চান, তাঁকে এর আগেও দেখিয়েছেন।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: