ধলেশ্বরী নদীতে লঞ্চ-বাল্কহেড সংঘর্ষ, নিখোঁজ ১ 

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৮, ১০:৩৬ পিএম

মুন্সীগঞ্জের ধলেশ্বরী নদীতে বাল্কহেড ও লঞ্চ সংঘর্ষে এক ব্যক্তি নিখোঁজ রয়েছেন। মঙ্গলবার (১৬ অক্টোবর) রাত ৯টার দিকে ধলেশ্বরী নদীর মুন্সীগঞ্জ অংশে বালুবাহী বাল্কহেড ধাক্কা দিলে হিরাশিকো-১ লঞ্চ থেকে পরে গিয়ে নিখোঁজ হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী যাত্রীরা। 

প্রত্যক্ষদর্শী যাত্রী মো. মেহেদী হাসান জানায়, নারায়নগঞ্জ ঘাট থেকে মুন্সীগঞ্জ লঞ্চ ঘাটগামী এলাকায় আসলে বালুবাহী বাল্কহেড সরাসরি ধাক্কা দেয়। এ সময় ভারসাম্য রাখতে না পেরে একজন ব্যক্তি পানিতে পড়ে যায়। পানিতে পরে যাওয়া ব্যক্তি বাঁচাও বাঁচাও বলে চিৎকার করলেও লঞ্চের ছুকানী লঞ্চ না থামিয়ে ঘাটে চলে আসে। লঞ্চের ড্রাইভারের অদক্ষতা ও রাতে নিষিদ্ধ বাল্কহেড চলাচলকে তিনি এই দুর্ঘটনার জন্য দায়ী করেছেন।

এ দিকে লঞ্চ ঘাট থেকে দুইটি ট্রলার তাৎক্ষণিক ভাবে ছেড়ে গেলেও উদ্ধার করা সম্ভব হয়নি নিখোঁজ ব্যাক্তিকে। অপর দিকে প্রশাসন ও পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মকর্তারা রাত হয়ে যাওয়া নিখোঁজ ব্যক্তির উদ্ধার কার্যক্রম সকালে বলে চলে যায়। 

লঞ্চে থাকা আরেক যাত্রী সাইফুল ইসলাম সোহাগ জানায়, বাল্কহেডটি দ্রুতগতিতে এসে লঞ্চকে ধাক্কা দেয়। 

তিনি বলেন, লঞ্চ চালাতে ছুকানীর অদক্ষতা আর বাল্কহেডের বয়াবাতি না থাকার কারনে প্রতিনিয়ত এমন দুর্ঘটনার সম্মুখীন হতে হয়। লঞ্চে প্রায় দেড়শ যাত্রী ছিলো। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছি। 

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আহম্মেদ জানায়, ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। তাৎক্ষণিক ভাবে ফায়ার সার্ভিসের লোকজন চলে আসে। তবে রাত হয়ে যাওয়া সকালে উদ্ধার অভিযান চালানো হবে। তাৎক্ষনিক ভাবে নিখোঁজ ব্যক্তির নাম পরিচয় জানাযায়নি ও পরিচয় অনুসন্ধানে চেষ্টা চলছে।

অন্য দিকে মুক্তারপুর নৌ-পুলিশ ফাড়ির অফিসার্স ইনচার্জ  মো. আমিনুল ইসলাম জানায়, ঘটনাস্থলে নৌ-পুলিশ কাজ করছে। তবে যাত্রী নিখোঁজের বিষয়ে কোন কিছুই বলা যাচ্ছে না। যারা নিখোঁজের বিষয়ে বলছে তাদেরও খুঁজে পাওয়া যাচ্ছে না এবং লঞ্চের মালিক ও লঞ্চে থাকা স্টাফদেরও খুঁজে পাওয়া যাচ্ছে না।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: