জঙ্গিদের কাছে ‘এক্সক্লুসিভ’ কিছু থাকতে পারে

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৮, ০১:০৫ পিএম

নরসিংদীর সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের ভগীরথপুর জঙ্গি আস্তানায় অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত ঘোষণার পর এখন নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ ঘিরে বুধবার (১৭ অক্টোবর) সকাল থেকে অবস্থানরত সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চালানো হচ্ছে।

বুধবার (১৭ অক্টোবর) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান মনিরুল ইসলাম বেলা সাড়ে ১১টায় সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘গাংপারের আস্তানায় (নিলুফা ভিলা) ধারণা করা হচ্ছে অন্তত দুজন বা ততোদিক জঙ্গি থাকতে পারে। আমরা তাদের আত্মসমর্পণে বাধ্য করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু ভেতর থেকে তাদের কোনো সাড়া পাওয়া যাচ্ছে না। তাদের গতিবিধি দেখে মনে হচ্ছে তাদের কাছে ‘এক্সক্লুসিভ’ কিছু থাকতে পারে। সর্বশেষ আত্মসমর্পণ না করলে আমরা অ্যাকশনে যাব।’

সিটিটিসি ইউনিট মনিরুল ইসলাম প্রধান বলেন, ‘আমাদের সোয়াট টিমের অপারেশনের পূর্ণ প্রস্তুতি রয়েছে। তাদের সঙ্গে ভগীরথপুর জঙ্গি আস্তানার যোগ সূত্র রয়েছে বলে আমরা নিশ্চিত হয়েছি। এই আস্তানার জঙ্গিদের নামে আগে নাশকতার মামলা রয়েছে। আর গতকাল নিহত জঙ্গিদের পরিচয় পাওয়া যায়নি। আমরা তাদের ফিঙ্গার প্রিন্ট ও ডিএনএ স্যাম্পল সংগ্রহ করেছি। পরিচয় জানার চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

এর আগে নিলুফা ভিলার দিক থেকে ১১টা ৫০ মিনিটে একটি বিকট আওয়াজ শোনা গেছে। শব্দটি সাউন্ড গ্রেনেটের বলে ধারণা করা হচ্ছে। আজ সকাল সাড়ে ৯টায় সোয়াটের ১১ সদস্যের একটি দল আস্তানায় যায়। তবে বিকট শব্দের পর ১১টা ৫৫ মিনিটে জঙ্গি আস্তানার দিকে যায় সোয়াটের আরেকটি দল।

বুধবার (১৭ অক্টোবর) সকাল থেকে ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ইতোমধ্যে স্থানীয় আফজাল হোসেনের মালিকানাধীন বাড়িটির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করার পাশাপাশি মহল্লার কাউকে বাড়ির বাইরে বের না হতে এবং বাড়ির দরজা জানালা বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ফলে ওই বাড়ির ৫০০ গজের ভিতরের বাসিন্দারদের অনেকে বাড়ি ফিরতে না পেরে আশপাশের মার্কেট ও মসজিদে অবস্থান করছেন। পুরো এলাকার মানুষ উৎকন্ঠার মধ্যে সময় কাটাচ্ছে।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: