শেষ কনসার্টের গানটিই ঘটে গেল আইয়ুব বাচ্চুর জীবনে

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০১৮, ০৪:০৮ পিএম

বাংলাদেশের লিড গিটারিস্ট জনপ্রিয় ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চু আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে হৃদযন্ত্রে আক্রান্ত হলে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া পথে ব্যক্তিগত গাড়িতে মৃত্যুর কোলে ঢলে পড়েন এ কিংবদন্তী সঙ্গীতশিল্পী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৬ বছর।

মৃত্যুর আগে শেষ কনসার্ট করেছিলে রংপুরে। সেখানে তিনি গেয়েছিলেন ‘আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে’। আর গত মঙ্গলবার আইয়ুব বাচ্চুর গাওয়া জীবনের শেষ কনসার্টের গানটিই সত্যি হল। 

শেষ কনসার্টের গানটিই গাওয়ার মাত্র একদিনের ব্যবধানে তিনি আকাশে উড়াল দিয়ে চলে গেলেন।

বিষয়টি নিয়ে এলআরবির পক্ষ থেকে জানায়, গত মঙ্গলবার রংপুরে কনসার্ট ছিল আইয়ুব বাচ্চুর। কনসার্ট শেষে গতকাল বুধবার দুপুরে বাড়ি ফেরেন তিনি।

এদিকে, কিংবদন্তী সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর নামাজে জানাজা শুক্রবার (১৯ অক্টোবর) বাদ জুমা জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। বাদ জুমা জানাজা শেষে মরদেহ রাখা হবে স্কয়ার হাসপাতালের হিমাগারে।

এর আগে শুক্রবার (১৯ অক্টোবর) সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহ রাখা হবে। 

একই দিন রাতে অস্ট্রেলিয়া থেকে আইয়ুব বাচ্চুর মেয়ে ঢাকায় পৌঁছালে মরদেহ নিয়ে যাওয়া হবে চট্টগ্রামের এনায়েত বাজারে। সেখানে শনিবার (২০ অক্টোবর) মায়ের কবরের পাশে তাকে সমাধিস্থ করা হবে।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: