শেরপুরে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং চালু

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ০৫:২০ পিএম

শেরপুর জেলার ৫৪ ইউনিয়নের ৫৪টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারে (ইউডিসি) চালু হলো ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং। ইউডিসি উদ্যোক্তারা প্রত্যেকেই ব্যাংক এজেন্ট হিসেবে সেবাপ্রার্থী মানুষদের সকল ধরনের ব্যাংকিং সেবা দিয়ে যাবেন। এখন থেকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে ব্যাংক এশিয়ার সঞ্চয় ও আমানত হিসাব খোলা, দৈনন্দিন ব্যাংকিং লেনদেন, মেয়াদী হিসাব পরিচালনাসহ বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি ভাতা আদান-প্রদান করা যাবে। 

ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং চালু উপলক্ষে সোমবার (২২ অক্টোবর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনবাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক আনার কলি মাহবুব প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। 

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্মসূচির আওতায় উদ্ভাবনীমূলক কর্মকাণ্ডের অংশ হিসেবে শেরপুর জেলার প্রত্যেকটি ইউডিসিতে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং চালুর উদ্যোগ নেওয়া হয়। এর দ্বারা গ্রামের সাধারণ মানুষ নিজ এলাকা থেকে যেমন সকল ধরনের ব্যাংকিং সেবা পাবেন, একইসাথে ইউডিসি উদ্যোক্তাদের আয়ও বাড়বে। তারা নিজেরা স্বাবলম্বী হতে পারবে। 

স্থানীয় সরকার উপ-পরিচালক এটিএম জিয়াউল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং জোনাল হেড আব্দুল মাজেদ, ডিভিশনাল ম্যানেজার সাইফুল ইসলাম এবং জেলা ম্যানেজার মো. রবিউল আলম সজীব প্রমুখ। 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক জন কেনেডি জাম্বিল এবং প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। কর্মশালায় জেলার ৫৪ ইউডিসির উদ্যোক্তা অংশগ্রহণ করেন এবং পরে তাদের সাথে ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। 

বিডি২৪লাইভ/এমকে 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: