চুয়াডাঙ্গায় ২৪ প্রহরব্যাপী অখণ্ড মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৮, ১২:৩৫ পিএম

বিশ্ব জগত সংসারের কল্যাণার্থে ও সকল রকম সাম্প্রদায়িকতার ঊর্দ্ধে অসম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে চুয়াডাঙ্গায় শুরু হয়েছে পাঁচ দিনব্যাপি শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান।

সোমবার (২২ অক্টোবর) রাত ১০টায় শহরের পান্না সিনেমা হলের সবুজ প্রাঙ্গনে শুভ অধিবাস ও মঙ্গলঘট স্থাপনের মধ্য দিয়ে এ নামযজ্ঞ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। 

নামযজ্ঞ অনুষ্ঠানকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ইতোমধ্যে হাজার হাজার ভক্তনুরাগী আসতে শুরু করেছে। 

উদ্বোধনী দিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা অতিথিদের স্বাগত জানান, আয়োজক ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই এর পরিাচলক দিলীপ কুমার আগরওলাসহ তার পরিবাবর বর্গ।

&dquote;&dquote;
শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠানকে ঘিরে চুয়াডাঙ্গাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষানুরাগীদেরও সরব উপস্থিতি মহানামযজ্ঞানুষ্ঠান প্রাণবন্ত হয়ে উঠেছে।

নামযজ্ঞকে ঘিরে গোটা এলাকা সাজানো হয়েছে মনমুগ্ধকরভাবে। নানা রঙের আলোক সজ্জায় গোটা নামযজ্ঞর অনুষ্ঠানটি হয়ে উঠেছে প্রাণবন্ত।

&dquote;&dquote;আয়োজক ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই এর পরিাচলক দিলীপ কুমার আগরওলা জানান, অশান্ত পৃথিবীর আশনি সংকেত শঙ্কিত করে তুলেছে আমাদের সবাইকে। হিংসা বিদ্বেষ আর সংঘাতের প্রতিচ্ছবি সর্বত্রই। অধর্ম আর কুসংস্কারের অন্ধকারে নিমজ্জিত আমাদের বর্তমান ও ভবিষ্যত। তাই যন্ত্রনাক্লিষ্ট ও ত্রিতাপদগ্ধ এই অসহায় মানুষের উদ্ধার কল্পে মুক্তির দূতরুপে আর্বিভূত হয়ে মহাবতারী শ্রী শ্রী গৌর সুন্দর লীলাচ্ছলে বিলিয়েছেন বিশ্ব শান্তি ও মুক্তির মহামন্ত্র শ্রী শ্রী মহানাম সংকীর্তন। কলির অবতারের এই মহাপথকে পাথেয় করে মহা মানবের শাশ্বত শান্তির প্রদীপটি ঘরে ঘরে জ্বেলে দেওয়ার অভিপ্রায়ে আবারো আমরা এই মহানামযজ্ঞ অনুষ্ঠান পালনে অভিলাষী হয়েছি। 

প্রসাদ বিতরণ ও ভক্ত সেবার মধ্য দিয়ে শুক্রবার শেষ হবে ৫দিনব্যাপি এ নামযজ্ঞ অনুষ্ঠান। 

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: