স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন 

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৮, ০৯:৫৬ পিএম

ঝালকাঠির কাঁঠালিয়ায় স্ত্রীকে গলাটিপে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে দশ হাজার টাকা জরিমানা অনাদাযে আরো তিন মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। 

বুধবার (২৪ অক্টোবর) দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্ত আবদুল জব্বার হাওলাদার (৬০) তার বাড়ী দক্ষিণ কৈখালী গ্রামের মৃত মোসলেম হাওলাদারের ছেলে। রায় ঘোষণার সময় আবদুল জব্বার হাওলাদার আদালতে উপস্থিত ছিলেন। 

মামলার বিবরণে জানা যায়, পারিবারিক বিরোধের জের ধরে ২০১৬ সালের ১৯ জুলাই রাতে কাঁঠালিয়ার দক্ষিণ কৈখালী গ্রামে স্ত্রী তাছলিমা বেগমকে গলাটিপে ও মাথায় আঘাত করে হত্যা করে স্বামী আবদুল জব্বার হাওলাদার। এ ঘটনায় পরের দিন কাঁঠালিয়া থানায় নিহতের ছোট বোন সালমা আক্তার বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। 

পুলিশ তদন্ত শেষে ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৬ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। 

রাষ্ট্রপক্ষে সরকারি কৌঁসুলি আবদুল মান্নান রসুল ও আসামির পক্ষে অ্যাডভোকেট নূরুল ইসলাম মামলা পরিচালনা করেন। 

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: