‘সেনাবাহিনী সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল’

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৮, ১২:৩৮ এএম

খাগড়াছড়ির মহালছড়িতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা তিথিতে মহালছড়ি আর্য্যমিত্র বৌদ্ধ বিহারে বৌদ্ধদের ধর্মীয় উৎসব পরিদর্শন করেছেন মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ, পিএসপি।

বুধবার (২৪ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬ টায় বৌদ্ধ বিহার পরিদর্শনকালে তিনি ধর্মীয় গুরু বিহারাধ্যক্ষ, বিহার পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও ধর্মীয় উৎসবে অংশগ্রহণকারী দায়ক-দায়িকাদের সাথে বলেন।

এ সময় কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমেদ বলেন, ‘সেনাবাহিনী সকল ধর্মের প্রতি বিশ্বাস ও শ্রদ্ধা রেখেই সবসময় সচেতনতার সাথে কাজ করে যাচ্ছে।’

‘সেনাবাহিনী এ যাবত কোন ধর্মের প্রতি বৈষম্য দেখায়নি। প্রত্যেক সময় বিহার, গীর্জা, মন্দির উন্নয়নের জন্য সেনাবাহিনী বিভিন্ন সহযোগিতা দিয়ে আসছে এবং ভবিষ্যতেও এর ধারা চলমান থাকবে।’

কিন্তু সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করতে একটি কুচক্রী মহল গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। সেই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সবসময় সজাগ থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।

জোন অধিনায়ক এর সফর সঙ্গি হিসেবে ছিলেন, মহালছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) মো: হুমায়ূন, মহালছড়ি সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, মহালছড়ি উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন।

পরিদর্শন শেষে মহালছড়ি আর্যমিত্র বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ও বিহার পরিচালনা কমিটির সভাপতি চহলাপ্রু চৌধুরী এবং সাধারণ সম্পাদক তপন বড়ুয়ার হাতে আর্থিক অনুদান তুলে দেন তিনি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: