বিএনপি–জামায়াতের ৬০ কর্মীর নামে মামলা

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৮, ১১:০৭ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জে ৬০ জামায়াত-বিএনপি কর্মীর নামে নাশকতার মামলা হয়েছে। পুলিশ এদের মধ্যে একজন জামায়াত ও দুই বিএনপি কর্মীসহ ৩ জন গ্রেফতার করেছে। শুক্রবার (২৬ অক্টোবর) ভোর রাতে উপজেলার সুন্দরপুর এসবিএ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠের পাশে রেল লাইনের উপর নাশকতার গোপন বৈঠক করার সময় থানার এসআই সাজ্জাদুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন। এ সময় অন্যান্য আসামিরা পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে ৩টি বোমা উদ্ধার করেছে বলে দাবি করেছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুচ আলী জানান, শুক্রবার ভোর রাতে জামায়াত-বিএনপির একটি সঙ্গবদ্ধ দল সুন্দরপুর এসবিএ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠের পাশে রেল লাইনের ওপর বসে নাশকতার গোপন বৈঠক করছিল।

পুলিশ গোপন সূত্রে এ খবর পেয়ে সেখানে অভিযান চালায়। সে সময় পুলিশের উপর ৪টি বোমার বিস্ফোরণ ঘটানো হলে একটি বোমা বিস্ফোতির হয়। সে সময় পুলিশ তাদের ধাওয়া করে একতারপুর গ্রামের মৃত আয়নাল মলের ছেলে জামায়াতের কর্মী সামছুল ইসলাম (৪০) একই গ্রামের নওশের আলী ছেলে বিএনপি কর্মী সোহাব আলী (৩৭) ও কালুখালী গ্রামের বিএনপি কর্মী আবুল কাশেমের ছেলে তোতা মিয়া (৩২) কে গ্রেফতার করে।

বাকি আসামিরা পালিয়ে যায়। ওসি আরও জানান, এ ঘটনায় থানায় ২৭ জামায়াত-বিএনপি কর্মী’র নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০ জনকে আসামি করে একটি নাশকতার মামলা করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের দুপুরে আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: