প্রধানমন্ত্রীর কার্যালয়ে এরশাদের সংলাপের চিঠি

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৮, ১১:৫৬ এএম

জাতীয় ঐক্যফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশের পর এবার প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে সংলাপের অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছেন জাতীয় পার্টি ও সম্মিলিত জাতীয় জোটের চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ।

বুধবার(৩১ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভ রায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ চিঠি জমা দেন।

এর আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়ার পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানসহ সাত দফা দাবিতে সরকারকে আলোচনায় বসার জন্য ২৯ অক্টোবর চিঠি দেয়। ৩০ অক্টোবর সংলাপে বসার সম্মতি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেনকে চিঠি দেন। ১ নভেম্বর সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ঐক্যফ্রন্ট নেতাদের সংলাপে বসার আমন্ত্রণ জানানো হয়েছে।

বিকল্প ধারার সঙ্গেও সংলাপে বসছে আওয়ামী লীগ। আগামী ২রা নভেম্বর সন্ধ্যায় গণভবনে এ সংলাপ অনুষ্ঠিত হবে। ৩০ অক্টোবর বিকল্প ধারার সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান প্রফেসর ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী সংলাপের আমন্ত্রণ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি পাঠান।

এরপর রাতেই সংলাপের আমন্ত্রণপত্র নিয়ে বি. চৌধুরীর বাসায় যায় আওয়ামী লীগের প্রতিনিধি দল। দলটির নেতা হাছান মাহমুদ ও অসীম কুমার উকিল আমন্ত্রণপত্রটি পৌঁছে দেন। হাছান মাহমুদ বলেন, বিকল্প ধারার সংলাপের আহ্বানে সাড়া দিয়ে ২রা নভেম্বর প্রধানমন্ত্রী বিকল্প ধারাকে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: