পায়ের স্যান্ডেলের ভেতরে ৬৪ লাখ টাকার স্বর্ণের বার!

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৮, ০২:৪৬ পিএম

চুয়াডাঙ্গায় ১ কেজি ৬শ ৪৮ গ্রাম স্বর্ণের বারসহ সেলিম মিয়া (২৩) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। বুধবার (৩১ অক্টোবর) ভোরে ঢাকা থেকে দর্শনাগামী একটি নৈশকোচে তল্লাশী চালিয়ে স্বর্ণের এই চালান আটক করা হয়।

আটক সেলিম মিয়া দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা গ্রামের আব্দুল কাদেরের ছেলে।

বিজিবি জানায়, ঢাকা থেকে দর্শনা ডিলাক্সের একটি পরিবহনে স্বর্ণের চালান চুয়াডাঙ্গার দর্শনায় ঢুকবে। গোপন সংবাদে এমন খবর পেয়ে বুধবার রাত থেকেই বিজিবির একটি দল চুয়াডাঙ্গা-জীবননগর সড়কের দর্শনা ফিলিং স্টেশনের কাছে অবস্থান নিয়ে থাকে। ভোর ৪টার দিকে যাত্রীবাহী ওই বাসটি ফিলিং স্টেশনের কাছে পৌঁছালে বিজিবির সদস্যরা গাড়িটি থামিয়ে তল্লাশী চালায়। এ সময় সেলিম মিয়া নামে এক যাত্রীকে আটক করে।

&dquote;&dquote;

পরে চুয়াডাঙ্গা-৬ বিজিবির সদর দপ্তরে সকালে গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে আটক ব্যক্তির পায়ের স্যান্ডেলের ভেতর বিশেষভাবে লুকিয়ে রাখা ১০টি স্বর্ণের বার বের করা হয়। যার ওজন ১ কেজি ৬শ ৪৮ গ্রাম।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল ইমাম হাসান জানান, আটক সেলিম মোল্লা মুলত পাচারকারী। ঢাকা থেকে এই স্বর্ণের চালানটি ভারতে পাচারের জন্য আনা হচ্ছিলো।

তিনি আরো জানান, এর পিছনের হোতাদেরও খুঁজে বের করা হবে। আটককৃত স্বর্ণের বাজার মূল্য ৬৩ লাখ ৫৭ হাজার ৬শ টাকা বলে জানিয়েছে বিজিবি।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: