যমুনায় ধরা পড়ল ৩১ কেজি ওজনের বাঘাইড় মাছ

প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮, ১২:৩৯ এএম

বগুড়ায় যমুনা নদীতে প্রায়শই জেলেদের জালে ধরা পড়ছে বড় বড় বাঘাইড় মাছ। জেলার ধুনট বাজারে দেখা মিলছে বিশাল আকৃতির এসব মাছের। বড় দেহের মাছ দেখার জন্য বাজারে ভিড় করছে মানুষ। বুধবার (৩১ অক্টোবর) ধুনট বাজারে বিক্রি হয়েছে ৩১ কেজি ওজনের বাঘাইড় মাছ।

এ ব্যাপারে ধুনট বাজারের মাছ ব্যবসায়ী সুকুমার জানান, বগুড়ার সারিয়াকান্দি উপজেলার কুতুবপুর এলাকায় যমুনা নদীতে প্রায়ই জেলেদের জালে ধরা পড়ছে বিশাল আকৃতির বাঘাইড় মাছ।

কুতুবপুর থেকে ধুনট উপজেলা সদর নিকটে হওয়ায় এসব মাছ উঠছে এই বাজারে। এখানে ক্রেতা না মিললে মাছ চলে যায় বগুড়া ও সিরাজগঞ্জ জেলা শহরে। এছাড়া বাজারে প্রতিদিনই ছোট-বড় অসংখ্য বাঘাইড় মাছ বিক্রি হচ্ছে।

ওই মাছ ব্যবসায়ী আরও জানান, বুধবার সকাল বাজারে বিক্রি হয়েছে ৩১ কেজি ওজনের বাঘাইড় মাছ। প্রতি কেজি ৭০০ টাকা দরে ২১ হাজার ৭০০ টাকায় মাছটি বিক্রি করা হয়েছে। এর আগে গত সপ্তাহে ৪১ কেজি ওজনের বাঘাইড় মাছ ৪১ হাজার টাকা বিক্রি হয়েছে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: