চাঁপাইনবাবগঞ্জে জুট মিলে আগুন

প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮, ১১:৫৮ এএম

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা টংপাড়ায় অবস্থিত বেসরকারি মালিকানাধীন রাবেয়া জুট মিলে বুধবার (৩১ অক্টোবর) রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকাণ্ডে হতাহত না হলেও আর্থিক ক্ষতির পরিমাণ ৭০ কোটি টাকা বলে জানিয়েছে জুট মিল কর্তৃপক্ষ।

রাবেয়া জুট মিলের মালিক রফিকুল ইসলাম জানান, বুধবার রাত সোয়া ৯টার দিকে হঠাৎ করে জুটের ইউনিটে আগুন ধরে যায়। এ সময় সেখানে থাকা কর্মচারীরা কারখানা থেকে বেরিয়ে যায়। মূহুর্তের মধ্যে অগ্নিকাণ্ড ভয়াবহ আকার ধারণ করে এবং অন্যান্য ইউনিটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। 

পরে অবস্থা ভয়াবহ আকার ধারণ করলে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও পার্শ্ববর্তী রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের আরও ৪টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস দল। অগ্নিকাণ্ডে জুট মিলের বিপুল পরিমাণ পাটের তৈরি বস্তা, সুতলি ও মেশিনপত্র ভস্মিভুত হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে কর্মরত রাজশাহী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

পরে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের আরও ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। আগুনের সূত্রপাত কিভাবে এবং কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তদন্ত করে দেখা হবে বলে জানান এই কর্মকর্তা।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: