‘১৫ আগস্ট ও জেলহত্যা একই সূত্রে গাঁথা’

প্রকাশিত: ০৪ নভেম্বর ২০১৮, ০৪:০০ এএম

ইসমাইল হোসেন রবিন, লক্ষ্মীপুর প্রতিনিধি: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও জেল হত্যা একই সূত্রে গাঁথা। দেশকে নেতৃত্ব শূন্য করাই ছিল ঘাতকদের লক্ষ্য। আর খুনি মুসতাক, কর্নেল রশিদ, ফারুক, ডালিম, শাহরিয়ার এসব হত্যাকাণ্ডের মূল হোতা ছিল।

জিয়াউর রহমান তাদের হত্যাকাণ্ডের ষড়যন্ত্রে জড়িত ছিল। শনিবার (৩ নভেম্বর) বিকালে জেল হত্যা দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগ আয়োজিত লক্ষ্মীপুর এন আহম্মদীয় বিদ্যালয় মাঠে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি জনগণকে উদ্দেশ্য করে আরো বলেন, আগামী সংসদ নির্বাচনে দেশের উন্নয়নের স্বার্থে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে আবারো ক্ষমতায় আনুন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মোহাম্মদ গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. এ এস এম মাকছুদ কামাল, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এম আলাউদ্দিন প্রমুখ।

ডা. এহসানুল কবির জগলুল, এম এ হাসেম, জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাহ উদ্দিন টিপু, সাধারণ সম্পাদক আব্দুল্লা আল নোমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ, জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ, সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান প্রমুখ।

এর আগে জেল হত্যা দিবস উপলক্ষ্যে একটি র‌্যালি শহর প্রদক্ষিণ করে। এ সময় দলীয় হাজার হাজার নেতা কর্মী উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: