লাঙলের বোঝা আর বইতে চায় না আওয়ামী লীগ

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ০৩:২৪ পিএম

আর লাঙলের বোঝা বইতে চায় না আওয়ামী লীগ। নিজেদের প্রতীক নৌকায় ভোট দিতে চায় নেতাকর্মীরা। তাই সামনের জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৩ আসনে দলীয় প্রতীকে ভোট দেওয়ার সুযোগ দিতে প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছে দলের নেতাকর্মীরা।

শনিবার করিমগঞ্জে উপজেলা ছাত্রলীগ আয়োজিত জেলহত্যা দিবসের এক সমাবেশ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের বক্তব্যে স্থানীয় আওয়ামী লীগের দুরাবস্থার চিত্র ও তাদের বঞ্চনার কথা তুলে ধরে এ আহ্বান জানায়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান বলেন, ‘দলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে এ আসনে নৌকা আসবে। আমরা আবার আমাদের প্রাণপ্রিয় প্রতীক নৌকায় ভোট দিতে পারব। এবার কাঁধ থেকে লাঙলের বোঝা ঝেড়ে ফেলতে চাই। লাঙল আমাদের প্রতীক নয়। সবাই নৌকার যাত্রী হতে চাই।’

জেলহত্যা দিবস ও সামনের নির্বাচনে ছাত্রলীগের করণীয় শীর্ষক আলোচনা হলেও সমাবেশটি পরিণত হয় আগামী নির্বাচনে দলীয় প্রতীক ও দলের কোনো প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবির সভায়। প্রায় সব বক্তাই লাঙল নিয়ে আর নির্বাচন করবেন না বলে বক্তব্যে উল্লেখ করেন। প্রয়োজনে আন্দোলন করে তাঁরা এ দাবি আদায় করে নেবেন বলে ঘোষণা দেন।

বিশেষ অতিথির বক্তব্যে এ আসনে দুইবারের নির্বাচিত সংসদ সদস্য ড. মিজানুল হক বলেন, ‘করিমগঞ্জ হলো আওয়ামী লীগের ঘাঁটি। দীর্ঘদিনের সংগ্রাম ও আত্মত্যাগের বিনিময়ে একটি শক্তিশালী সংগঠন গড়ে উঠেছিল এখানে। কিন্তু গত ১০ বছর ধরে আমাদের পাকা ফসল ঘরে তুলে নিচ্ছে জাতীয় পার্টি। আমরা আমাদের ন্যায্য হিস্যাটুকু পাচ্ছি না।’

সমাবেশে বক্তারা বলেন, নৌকা প্রতীকের জন্য প্রয়োজন হলে আন্দোলন গড়ে তোলা হবে। নৌকা ছাড়া তাঁরা অন্য প্রতীকে ভোট দেবেন না।

আওয়ামী লীগ নেতা মিজানুর রহমানের সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী। সমাবেশের আগে করিমগঞ্জের ব্যাপারীপাড়ায় জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের নামে একটি এতিমখান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর নামে একটি ছাত্রাবাস ও একটি মাদরাসার নামফলক উদ্বোধন করা হয়।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: