কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

প্রকাশিত: ০৬ নভেম্বর ২০১৮, ০৬:০৯ পিএম

শেরপুরের শ্রীবরদীতে ২১৬০ জন কৃষকের মাঝে প্রণোদনার বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার ( ৬ নভেম্বর) দুপুরে ২০১৮-১৯ অর্থ বছরে খরিপ-২/২০১৮-১৯ মৌসুমে মাসকালাই, রবি/২০১৮-১৯ মৌসুমে ভূট্টা, সরিষা, বিটি বেগুন ও বোর ধান এবং খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ এর উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার কর্মসূচির আওতায় বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শ্রীবরদীর আয়োজনে কৃষি অফিস চত্বরে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারী কমিশনার ভূমি ফারুক-আল-মাসুদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ এফ এম মোবারক আলী। 

উপজেলা কৃষি কর্মকতা মোহাম্মদ নাজমুল হাসানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগ সভাপতি আব্দুল কাদির, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহজাহান কবির, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুসরাত জাহান, সহকারী কৃষি কর্মকর্তা গোলাম মোস্তফা, এসএপিপিও সাইফুল ইসলাম প্রমুখ। 

এ সময় ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের প্রণোদনার ৭ শত কৃষককে ১ কেজি করে সরিষা, ৫ শত কৃষককে ৫ কেজি করে বোর ধান বীজ, ২ শত ৫০ জন কৃষককে গ্রীষ্মকালীন মুগ ডাল, ১০ জন কৃষককে বিটি বেগুন বীজ ও ৭ শত কৃষককে ২ কেজি করে ভুট্টা। এছাড়াও উক্ত কৃষকদের মাঝে ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: