উপবৃত্তির টাকা আত্মসাৎকারী দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা 

প্রকাশিত: ০৭ নভেম্বর ২০১৮, ০৬:১৬ পিএম

বান্দরবানের লামা উপজেলার লুলাইংমুখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২৪৬ জন শিক্ষার্থীর মধ্যে উপবৃত্তিপ্রাপ্ত ১৬২ জন ছাত্র-ছাত্রীদের ১ লক্ষ ২৯ হাজার ৭৫০ টাকা আত্মসাতের ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। 

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত ও তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করতে গত ২৬ সেপ্টেম্বর বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম এই অনুমোদন চেয়ে বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান বরাবরে চিঠি পাঠান। পত্র প্রেরণের ২৮ দিন পর গত ২৩ অক্টোবর বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যান এই আবেদন মঞ্জুর করে বরখাস্ত ও মামলা করতে অনুমোদন দেন বলে নিশ্চিত করেছেন, বান্দরবান জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা  মো. নুরুল আবছার।  

অভিযুক্ত শিক্ষকরা হলেন, লুলাইংমুখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিপন চন্দ্র শর্মা ও দরদরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আলীম।

এ বিষয়ে বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, লামা উপজেলার লুলাইংমুখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপবৃত্তির টাকা আত্মসাতের করার অভিযোগে অভিযুক্ত দুই শিক্ষককে গত ১ নভেম্বর সাময়িক বরখাস্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।

এ ব্যাপারে লামা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার চৌধুরী’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে দুই শিক্ষকদের সাময়িক বরখাস্তের চিঠি গত ৬ নভেম্বর মঙ্গলবার ডাক যোগে আমি পেয়েছি। 

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: