হাবিপ্রবি’র ছাত্রকে মারধর, প্রতিবাদে সড়ক অবরোধ

প্রকাশিত: ০৮ নভেম্বর ২০১৮, ০৮:৫৩ পিএম

কানে এয়ার ফোন লাগিয়ে গান শোনা অবস্থায় গাড়ী চালাতে নিষেধ করায় হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র এক ছাত্রকে কাউন্টারে এনে চালক ও হেলাপার মারধর করেছে।

এ ঘটনার প্রতিবাদে হাবিপ্রবির ছাত্ররা দিনাজপুর-রংপুর, দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কে আগুন জ্বালিয়ে দুই ঘন্টা অবরোধ করেছে। এ সময় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল।

আহত ছাত্র ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার সময় হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র ১৬ তম ব্যাচের ছাত্র রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার বড় রাজারামপুর গ্রামের বাসিন্দা মো: রুবেল মিয়া (২২) রংপুর থেকে হানিফ এন্টার প্রাইজের এসি কোচে (ঢাকা মেট্রো-ব- ১৪-৫৯৫৪) চড়ে ক্যাম্পাসে ফিরছিল। পথে গাড়ী চালক কানে এয়ার ফোন লাগিয়ে গান শোনা অবস্থায় গাড়ী চালাচ্ছিল। এ এ সময় নিরাপত্তার স্বার্থে ছাত্র মোঃ রুবেল মিয়া চালককে কান থেকে ইয়ার ফোন খুলে গাড়ী চালাতে বললে উভয়ের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এ ঘটনা ছাত্র মোঃ রুবেল মিয়া তার সহপাঠিদের জানায়। 

সকাল সোয়া ৯ টার দিকে কোচটি থামার জন্য বিশ্ববিদ্যালয়ের সামনে রুবেল মিয়ার সহপাঠিকার রাস্তায় দাড়িয়ে সিংনাল দেয়। এ সময় চালক গাড়িটি না থামিয়ে দ্রুত গতিতে শহরের কালিতলা কাউন্টারে নিয়ে আসে। এতে মারুফ ও প্রান্তসহ ৫ জন ছাত্র আহত হয়। এ দিকে কাউন্টারে নিয়ে এসে চালক ও হেলপার রুবেল মিয়াকে মারধর করে। এ ঘটনা  বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ছাত্ররা সহপাঠি রুবেলকে উদ্ধারের দাবীতে বিশ্ববিদ্যালয়ের সামনে মহাসড়কে অবস্থান নেয়। এতে করে দিনাজপুর-রংপুর, দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। চাত্ররা এ সময় আগুন জ¦ালিয়ে রুবেলকে উদ্ধারের দাবীতে স্লোগান দেয় । 

পরে পুলিশ খবর পেয়ে রুবেলকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। সেখান থেকে তাকে অবস্থানরত ছাত্রদের কাছে পৌছে দিলে ছাত্ররা দুপুর ১২ টার সময় অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে জানতে চাইলে রুবেল মিয়া জানায়, তাকে গাড়ীতে ও কাউন্টারে চালক ও হেলপার মারধর করেছে। এতে তার নাক ও ঠোঁট কেটে গেছে। সিগনাল দেয়ার পরও গাড়ী না থামিয়ে দ্রুত গতিতে গাড়ী চালিয়ে নিয়ে যাওয়ার সময় গাড়ীর ধাক্কায় ৫ জন ছাত্র আহত হয়েছে।

তবে শ্রমিকরা মারধরের বিষয়টি অস্বীকার করেছেন।

দিনাজপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেদওয়ানুর রহিম বলেন, আমরা খবর পাওয়া মাত্র ছাত্র রুবেলকে উদ্ধার করে ছাত্রদের মাঝে ফিরিয়ে দিয়েছি। ছাত্ররা অবরোধ তুলে নিয়েছে। আজ শুক্রবার ঘটনাটি নিস্পত্তির জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ছাত্র, শ্রমিক ইউনিয়ন ও পুলিশ আলোচনায় বসা হবে।
 
বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: